শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




আত্মতুষ্টিতে না ভুগতে দলকে সতর্ক করলেন মাহমুদউল্লাহ

আত্মতুষ্টিতে না ভুগতে দলকে সতর্ক করলেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক :
আজ থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে দলকে আত্মতুষ্টিতে না ভুগতে সতর্ক করেছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।
ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে জয়ের পর স্পষ্টভাবেই ফেভারিট বাংলাদেশ। মাহমুদউল্লাহ জানান, তার দল জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায়। যাতে আবারো প্রমাণ করা যায়, ঘরের মাঠে অদম্য টাইগাররা।

সাম্প্রতিক পারফরম্যান্স, হোম কন্ডিশন এবং সফরকারী দলে প্রথম সারির খেলোয়াড়রা না থাকায় সিরিজে অবশ্যই বাংলাদেশ ফেভারিট। তবে দলকে সবকিছু সহজভাবে না নিতে এবং তাদের স্বাভাবিক পারফরম্যান্সের প্রতি আহ্বান জানান অধিনায়ক।

গতকাল মঙ্গলবার একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, নিউজিল্যান্ড এমন একটি দল, যারা তাদের তারকা খেলোয়াড়দের ছাড়াও সু-সংগঠিত এবং সুশৃঙ্খল।

তিনি বলেন, আমি মনে করি নিউজিল্যান্ড খুব ভালো দল। তারা এমন একটি দল, যারা নিখুঁতভাবে হোমওয়ার্ক করে। তারা অত্যন্ত সুশৃঙ্খল দল। সর্বদা নিজেদের পরিকল্পনায় থাকার চেষ্টা করে এবং পরিকল্পনা ভালভাবে বাস্তবায়নের জন্য সাহসী হবার চেষ্টা করে। আমি মনে করি তাদের বিপক্ষে আমাদের খুব সুশৃঙ্খল হতে হবে।

এর পাশাপাশি নিজেদের ফেভারিট না ভেবে ভালো ক্রিকেট খেলার উপর জোড় দিয়েছেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, আমি সব সময় বলি, টি-২০ এমন ফরম্যাট, আপনি নিজেকে ফেভারিট মনে করতে পারেন। অতিরিক্ত আত্মবিশ্বাসী হওয়া আপনার জন্য আবার নেতিবাচকও হতে পারে।

রিয়াদ যোগ করেন, আমাদের ভালোভাবে অবস্থার মূল্যায়ন করতে হবে এবং আমাদের স্বাভাবিক খেলাটি উপস্থাপন করতে হবে। যদি আমরা সেগুলো নিশ্চিত করতে পারি, যদি আমরা ইতিবাচক চিন্তা করতে পারি, তাহলে আমাদের একটি ভাল সুযোগ থাকবে।

তিনি আরো বলেন, আমরা জিম্বাবুয়ে সিরিজে ভালো খেলেছি। অস্ট্রেলিয়া সিরিজে ভালো খেলেছি। আমাদের জয়ের ধারা অব্যাহত রাখা উচিত এবং আমাদের সেভাবেই চিন্তা করা উচিত। এটি আমাদের ইতিবাচক ফলাফল আনতে সাহায্য করবে।

প্রত্যাশা অনুযায়ী, ম্যাচের প্রথম বল থেকেই ভালো খেলার প্রতি নজর দিতে চায় বাংলাদেশ। ম্যাচের সুযোগগুলো কাজে লাগাতে হবে বলেও উল্লেখ করেন অধিনায়ক।

তিনি বলেন, প্রথম বল থেকে আমাদের ভালো ক্রিকেট খেলার মানসিকতা দেখাতে হবে, যা অস্ট্রলিয়া সিরিজে ছিলো। আমাদের নিশ্চিত করতে হবে- আমরা জেতার জন্য যথেষ্ট ক্ষুধার্ত। ঘরের মাঠে আমরা সবসময় আমাদের পক্ষে ফলাফল আনার চেষ্টা করি এবং আবারও একই প্রত্যাশা থাকবে।

টাইগার অধিনায়ক বলেন, ব্যক্তি এবং দল হিসাবে প্রতিটি সুযোগের মূল্যায়ন করা গুরুত্বপূর্ণ। প্রত্যাশা পূরণের প্রতিটি সুযোগ আমাদের অবশ্যই কাজে লাগাতে হবে। এরকম চিন্তা আমাদের জন্য বিষয়গুলো সহজ করে দেবে।

এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে নিউজিল্যান্ডকে একবারও হারাতে পারেনি বাংলাদেশ। এবার হারের বন্ধ্যাত্ব ঘোচানোর ব্যাপারে আত্মবিশ্বাস বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com