শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




মোস্তাফিজকে যেভাবে ব্যবহার করতে চায় বাংলাদেশ

মোস্তাফিজকে যেভাবে ব্যবহার করতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজে চারটিতেই জিতেছে টাইগাররা। ঐ সিরিজ জয়ের মূল কারিগর বোলাররা। সেই আক্রমণে ছিলেন মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম আর তিন স্পিনার সাকিব আল হাসান, নাসুম আহমেদ আর শেখ মেহেদি হাসান।

সে তুলনায় পুরো সিরিজে এক ম্যাচেও ব্যাটিং ভাল হয়নি। ওপেনিং জুটির অবস্থা ছিল খুব খারাপ। সৌম্য সরকার আর নাইম শেখ কোনো ম্যাচেই প্রথম উইকেটে ভালো পার্টনারশিপ গড়ে দিতে পারেননি।

এখন নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের আগে তাই সবার চোখ ব্যাটিংয়ের দিকে। এ ব্যাপারে হেড কোচ ডোমিঙ্গোর ভাবনা কী? টাইগার কোচ কায়মনে চাচ্ছেন ব্যাটসম্যানরা ভালো খেলুক, রান করুক। তবে তার ধারণা শেরে বাংলার উইকেটের যে অবস্থা, ব্যাটসম্যানদের ভাল খেলা এবং রান করা সহজ কাজ হবে না।

এ বিষয়ে ডোমিঙ্গোর কথা, ‘ব্যাটিং কন্ডিশন খুব খারাপ। তবে এটা সত্য যে, কিছু বিগ স্কোর হলে খুব ভাল হতো। কিন্তু সেটা নির্ভর করবে কন্ডিশনের ওপর।’

ব্যাটিং ভাল হওয়ার প্রয়োজনীয়তা অনুভব করলেও ডোমিঙ্গো বলেন, ‘বোলিং কনফিডেন্স ও জয়ের অভ্যাস ধরে রাখাও খুব গুরুত্বপূর্ণ। সেটা করে দেখানোই হবে আমাদের মূল কাজ।

অস্ট্রেলিয়ার সাথে সব ম্যাচেই স্পিনাররা বোলিং শুরু করেছিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষেও কি তাই হবে? ডোমিঙ্গোর কথা শুনে মনে হচ্ছে কিউই বধেও আগে স্পিনারদের ব্যবহারের কথা ভাবছে টাইগার টিম ম্যানেজমেন্ট। তবে সেটাও উইকেটের চরিত্র ও গতি প্রকৃতি বুঝে।
সেজন্যই হেড কোচ কোচের মুখে এমন কথা, ‘আগে কন্ডিশনটা বুঝে, তারপরই কৌশল নির্ধারণ করতে হবে।’

মোস্তাফিজ কি বোলিংয়ের সূচনা করবেন? নাকি স্পিন দিয়ে শুরু হবে? এ প্রশ্নের উত্তরে টাইগার কোচের ব্যাখ্যা, ‘উইকেটে সুইং থাকলে মোস্তাফিজই শুরু করবে। আর তা না হলে তার কাটারকে কাজে লাগাতে হবে। সেক্ষেত্রে মোস্তাফিজকে দেরিতে বোলিংয়ে আনা হতে পারে।’

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com