শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




যে পানীয়তে কমবে পেটের মেদ

যে পানীয়তে কমবে পেটের মেদ

লাইফস্টাইল ডেস্ক :
করোনার কারণে সবাই একপ্রকার ঘরবন্দি জীবন কাটিয়েছেন। যে কারণে জীবনযাপনে অনেক পরিবর্তন এসেছে। পরিবর্তন এসেছে খাদ্যাভ্যাসেও। সারাদিন বাড়িতে অবসর সময় কেটেছে নানা ধরনের মুখরোচক খাবার খেয়ে। এর ফলাফল স্বরূপ বৃদ্ধি পেয়েছে ওজন। এছাড়া নিয়মিত শরীরচর্চা না করার ফলে কোনোভাবেই আর মেদ কমছে না, বরং বেড়েই চলেছে।
সময় নষ্ট না করে বাড়তি মেদ থেকে বাঁচতে আজ থেকেই নিজের যত্ন নেয়া শুরু করুন। ওজন কমানোর জন্য প্রয়োজন স্বাস্থ্যকর খাবার ও শরীরচর্চা। এতে শরীরের পাশাপাশি ভালো থাকবে মনও।

সুস্থ থাকার জন্য ডিটক্সিফিকেশন জরুরি। এর অর্থ হলো শরীর থেকে দূষিত ও ক্ষতিকর পদার্থ বের করে দেওয়া। এই কাজে সাহায্য করতে পারে বিভিন্ন ধরনের পানীয়। ডিটক্সিফিকেশন ও ওজন কমানোর ক্ষেত্রে শসা ভীষণ উপকারী। বিভিন্ন উপায়ে শসা খেয়ে ওজন কমানো সম্ভব। এর মধ্যে একটি হলো শসার পানীয়। এটি নিয়মিত পান করলে ক্যালরি কমার পাশাপাশি পেটের মেদও কমে যায়।

শসা যেভাবে ওজন কমায়

শসায় আছে ভিটামিন সি এবং কে, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, ফ্লেভোনয়েডস, অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফসফরাস। আপনি যদি ওজন কমানোয় জন্য খাবারের তালিকায় শসা যোগ করেন তবে তা হজমশক্তি ভালো রাখার পাশাপাশি দূর করবে কোষ্ঠকাঠিন্যের সমস্যাও। শসায় কম ক্যালোরি এবং বেশি দ্রবণীয় ফাইবার থাকে।

ডিটক্সিফিকেশন

শসা পাচনতন্ত্র এবং লিভারের কাজ চালিয়ে যেতে সাহায্য করে। এটি সহজেই শরীরকে ডিটক্সিফাই করে। শসা খেলে কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার ভয় নেই। তাই নিশ্চিন্তে খেতে পারেন। শসা খেলে বারবার খাওয়ার ইচ্ছা অনেকটাই কমে যায়, ফলে বাড়তি ওজনের ভয়ও থাকে না। এক জরিপে দেখা গেছে, যারা টানা এক সপ্তাহ শসার পানীয় পান করেছেন, তাদের ওজন কমেছে প্রায় ২ থেকে ৩ কেজি।

পানির ভারসাম্য বজায় থাকে

শসার জলীয় গঠন কয়েকটি ভিটামিন, খনিজ এবং ইলেক্ট্রোলাইট সমৃদ্ধ। ফলে এটি শোষণ করা সহজ হয়। শসায় আছে অন্ত্রের জন্য উপকারী ফাইটোস্ট্রোজেন এবং হজমকারী এনজাইম। এটি শরীর ঠাণ্ডা রাখে। গরমের সময়ে শরীরে পানির ভারসাম্য বজায় রাখে।

চলুন এবার জেনে নেয়া যাক কীভাবে তৈরি করবেন শসার পানীয়-

যা যা লাগবে

শসা ১টি, পানি ১ গ্লাস, লেবু প্রয়োজন অনুযায়ী, বিট লবণ সামান্য।

তৈরি পদ্ধতি

শসা ধুয়ে খোসা ছাড়িয়ে পাতলা টুকরো করে কেটে নিন। এবার শসার টুকরাগুলো একটি জার বা কাচের বোতলে রাখুন। এবার এর সঙ্গে কিছু লেবুর টুকরা যোগ করতে পারেন। এর সঙ্গে মেশান পানি। এবার এই পানীয় সারারাত ফ্রিজে রেখে দিন। সকালে উঠে খালি পেটে পান করুন এই ডিটক্স ওয়াটার। এই পানীয় নিয়মিত পান করলে পেটের চর্বি গলবে দ্রুত। এই পানীয় পানের পাশাপাশি নিয়মিত শরীরচর্চা করুন।ই-অরেঞ্জ নিয়ে বিব্রত, যা বললেন মাশরাফী
স্পোর্টস ডেস্ক :
সম্প্রতি ই-অরেঞ্জ নামে একটি ই কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি নিয়ে আলোচনায় এসেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। দাবি করা হয় প্রতিষ্ঠানটি গ্রাহকের কাছ থেকে টাকা নিয়েও পণ্য দিচ্ছে না।
বিক্ষুব্ধ জনতা এরপর মাশরাফীর বাড়ির সামনেও জড়ো হন। তাদের সঙ্গে দেখা করে ই-অরেঞ্জের গ্রাহকদের সঙ্গে কথা বলেন মাশরাফী। তাদের পাশে থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন সাবেক অধিনায়ক।

তিনি বলেছেন, ই-অরেঞ্জের সঙ্গে আমার ছয় মাসের চুক্তি ছিল। সেটা শেষ হয়েছে। আমি এখন এটির সঙ্গে নেই। তবুও একজন গ্রাহক যেখান থেকে বলছে, তাদের পাশেই আমাকে থাকতে হবে। এটার তো আইনগত জায়গায় খুব বেশি কিছু করার নেই। তবুও সাধারণ মানুষের কারণে কথা বলেছি। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, তাদের পাশে দাঁড়াবো।

তিনি আরো বলেছেন, দুপুর থেকে আমি চেষ্টা করছি। মালিকের সঙ্গে কথা বলেছি। উনি আমাকে বলেছে উনাদের মালিকানা পরিবর্তন হয়েছে। ১৯ তারিখ থেকে ডেলেভারি দেওয়া শুরু করবে। এরপর তো আর বেশি কিছু বলার থাকে না।

প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি স্বাক্ষর নিয়ে তিনি বলেছেন, সাধারণত যখন চুক্তি স্বাক্ষর হয়। সিইও এসে চুক্তি করে। আমার এজেন্ট নাফিসের মাধ্যমে সাজু ভাই যিনি নাটক করে উনি এসেছিলেন। এরপর চুক্তি করেছি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com