শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




কুড়িগ্রামে একই পরিবারের ৭ জনসহ ৯ রোহিঙ্গা আটক

কুড়িগ্রামে একই পরিবারের ৭ জনসহ ৯ রোহিঙ্গা আটক

ফয়জার রহমান রানু , উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের সীমান্ত লাগোয়া ভূরুঙ্গামারী উপজেলায় রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে আসা ৯ রোহিঙ্গা নাগরিক আটক হয়েছে। বুধবার দিবাগত রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম হাতে নাতে তাদের আটক করেন। এদের মধ্যে ৪ জন শিশু ২ কিশোর ১ জন কিশোরী ১ জন পুরুষ ও ১ জন নারী রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউন বাস্তবায়নে দায়িত্বরত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম ঐদিন রাত আনুমানিক সাড়ে ৮ টার দিকে উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড় এলাকায় পৌছান। এসময় সেখানে একটি ব্যাটারি চালিত অটোরিক্সায় গাঁদাগাদি করে কয়েকজন যাত্রি নিয়ে যাওয়ার দৃশ্য ম্যাজিস্ট্রেটের চোখে পড়লে অটোরিক্সাটি থামাতে বললে এসময় দুজন যাত্রী পালিয়ে যায়। পরবর্তীতে ওই অটোরিক্সা থেকে চালকসহ ১০ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। আটককৃত যাত্রীরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, তারা মায়ানমারের রোহিঙ্গা নাগরিক। স¤প্রতি রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে এসে তারা সলিম মিয়া নামের এক ব্যাক্তির মাধ্যমে সীমান্ত পেরিয়ে ভারত যাবার জন্য এই এলাকায় অপেক্ষা করছিল। রাত ৯ টার দিকে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আটক করে ভূরুঙ্গামারী থানা পুলিশের নিকট সোপর্দ করেন ভ্রাম্যমাণ আদালত।
রোহিঙ্গা আটকের বিষয়টি নিশ্চিত করে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বলেন, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে এরা পালিয়ে এসেছেন। এদের মধ্যে একই পরিবারের ৭জনসহ ৯জনকে ভ্রাম্যমান আদালত আটক করেছেন। আটককৃতরা হলেন, কুতুব খালি-১৩ রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল খালেকের পুত্র ফইয়া সালাম(২৭),কুতুব আলম-২ ক্যাম্পের সিদ্দিকের পুত্র ইসমাইল হোসেন(১৮),ক্যামড়া বালু খালি-১৮ ক্যাম্পের মৃত: হাসেম আলীর স্ত্রী সাবিকা খাতুন(৫০) ও পুত্র নাছিম(১৫), রিয়াজ(১০), আছমিরা খাতুন(১৮), তাছমিনারা খাতুন(৭), রুমাজান খাতুন(৫) এবং ইসমাইল হোসেন(৩)। এদের সকলকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com