শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন




উখিয়া থেকে পালানো ৯ রোহিঙ্গাকে কুড়িগ্রাম সীমান্তে আটক

উখিয়া থেকে পালানো ৯ রোহিঙ্গাকে কুড়িগ্রাম সীমান্তে আটক

কুড়িগ্রাম প্রতিনিধি :
কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শিবির থেকে পালানো শিশুসহ ৯ জন রোহিঙ্গাকে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ জুলাই) দিনগত রাত ৯টার দিকে উপজেলার সীমান্তবর্তী শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভূরুঙ্গমারী উপজেলার সহকারি ভূমি কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম ।

অভিযানে একই পরিবারের ৭ জনসহ মোট ৯ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরে রাতেই তাদের ভূরুঙ্গামারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটকদের মধ্যে ৪ জন শিশু, ২ জন কিশোর, ১ জন কিশোরী, ১ জন পুরুষ এবং ১ জন নারী রয়েছে।

আটকরা হলেন- কুতুব খালি-১৩ রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল খালেকের ছেলে ফইয়া সালাম (২৭), কুতুব আলম-২ ক্যাম্পের সিদ্দিকের ছেলে ইসমাইল হোসেন (১৮), ক্যামড়া বালু খালি-১৮ ক্যাম্পের মৃত হাসেম আলীর স্ত্রী সাবিকা খাতুন (৫০) ও ছেলে নাছিম (১৫), রিয়াজ (১০), আছমিরা খাতুন (১৮), তাছমিনারা খাতুন (৭), রুমাজান খাতুন (৫) এবং ইসমাইল হোসেন (৩)।

ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতিতে সরকারের দেওয়া লকডাউন বাস্তবায়নে বিভিন্ন প্রত্যন্ত এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় বুধবার রাতে অতিরিক্ত যাত্রী পরিবহনের সময় উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড় এলাকায় একটি ব্যাটারি চালিত অটোরিকশাকে থামানো হয়।

এ সময় অটো চালকসহ মোট ১২ জন যাত্রীর মধ্যে দু’জন যাত্রী নেমে পালিয়ে যান। জিজ্ঞাসাবাদে বাকি ১০ যাত্রীর মধ্যে ৯ জন যাত্রী স্বীকার করেন তারা রোহিঙ্গা। সলিম মিয়া নামে এক ব্যক্তির মাধ্যমে তারা সীমান্ত পেরিয়ে ভারত যাওয়ার জন্য দু’দিন আগে ভূরুঙ্গামারী এসেছেন। পরে রাত ৯টার দিকে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন রোহিঙ্গা আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা এসেছেন। এদের মধ্যে একই পরিবারের ৭ জনসহ ৯ জনকে পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত আটক করেছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com