শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন




বগুড়ায় করোনা ও উপসর্গে একদিনে ১৮ জনের মৃত্যু

বগুড়ায় করোনা ও উপসর্গে একদিনে ১৮ জনের মৃত্যু

বগুড়া প্রতিনিধি :
বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫ জন ও উপসর্গে আরো ১৩ জনের মৃত্যু হয়েছে।শনিবার বেলা ১১ টার দিকে এ তথ্য নিশ্চিত করেন জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

এদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৩ জন ও উপসর্গে ৫ জন, মোহাম্মদ আলী হাসপাতালে উপসর্গ নিয়ে ৮ জন ও টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ২ জনের মৃত্যু হয়।

ডা. তুহিন বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় ৩২৮টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৫৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬ হাজার ৮৮২ জনে। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪৭ জন। এ পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হলেন ১৪ হাজার ৩১৫ জন। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৬৮ জন।

তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার রয়েছেন ১৪৮ জন, ধুনটের ২ জন, সারিয়াকান্দি, শিবগঞ্জ, নন্দীগ্রাম, শেরপুর, গাবতলি ও শাহজাহানপুর উপজেলায় ১ জন করে রয়েছেন। নমুনা পরীক্ষার ফলাফলে জেলায় করোনা শনাক্তের হার ৪৭ দশমিক ৫৬ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শজিমেক হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১৩৬ জন করোনা শনাক্ত হন। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৬টি নমুনা পরীক্ষায় ২০ জন করোনা শনাক্ত হয়েছেন।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮ টা পর্যন্ত বগুড়ায় করোনা ও করোনা উপসর্গে ১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন ৫ জন করোনা রোগীর মৃত্যু নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৯৯ জনে। মোট মৃত্যু সংখ্যার হিসাব শুধু করোনায় মৃতদের নিয়ে করা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com