সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৫১ অপরাহ্ন




শিবচরে নৌ দুর্ঘটনা, ৪ জনের নামে মামলা

শিবচরে নৌ দুর্ঘটনা, ৪ জনের নামে মামলা

নিউজ ডেস্ক :
মাদারীপুরের শিবচরে বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষে ২৭ জনের মৃত্যুর ঘটনায় চারজনের নামে মামলা হয়েছে।

সোমবার রাতে নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় মামলাটি করেন।

মামলায় আসামি করা হয়েছে- স্পিডবোটের চালক শাহ আলম, মালিক চান্দু মোল্লা ও রেজাউল এবং বোটের ইজারাদার শাহ আলমকে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আব্দুর রাজ্জাক বলেন, স্পিডবোটের চালক-মালিকসহ চার জনের নামে মামলা হয়েছে।

উল্লেখ্য, সোমবার সকাল ৬টার দিকে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস জানান, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাচ্ছিল। কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে পৌঁছালে স্পিডবোটটি একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। এ ঘটনায় ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। জীবিত উদ্ধার করা হয় ৫ জনকে। পরে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান।

এদিকে দুর্ঘটনা তদন্তে দুপুরে ছয় সদস্যের কমিটি গঠন করেছেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলামকে আহ্বায়ক করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে তারা প্রতিবেদন দেবেন।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ইতোমধ্যে দুর্ঘটনা এলাকা পরিদর্শন করেছি। যারা দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের পরিবারের সঙ্গে কথা বলেছি। নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com