বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন




ঠাকুরগাঁওয়ে মায়েদের মাঝে পুষ্টি উপকরন সামগ্রী বিতরণ

ঠাকুরগাঁওয়ে মায়েদের মাঝে পুষ্টি উপকরন সামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক
ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়মিত দাপ্তরিক কার্যক্রম পরির্দশনে আসেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ আহাদ আলী । চলমান কার্যক্রম পরির্দশনের পাশাপাশি জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে অসহায় ফিস্টুলা আক্রান্ত ৮ জন মায়েদের মাঝে পুষ্টি উপকরন সামগ্রী বিতরন করেন।
পুষ্টি উপকরন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, এই পুষ্টি উপকরন সামগ্রী সরকারের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মাধ্যমে আপনারা পাচ্ছেন। আপনারা সকলেই গর্ভপতি মায়েদের যতœ নেবেন এবং শিশুদের পরিচর্যা ও যতœ নেওয়ার কথা বলেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হরিপুর উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডা মোহাম্মদ মনিরুল হক খান
LAMB- UNFPA- FRREI প্রকল্পের মাধ্যমে ২০১৮ সালে হতে রংপুর বিভাগের প্রত্যেকটি জেলায় স্বাস্থ্য বিভাগের কারিগরি সহায়তায় প্রসব জনিত ফিস্টুরা রোগী নির্মূল করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। বিশেষ করে স্বাস্থ্য কর্মির মাধ্যেমে ফিস্টুলা রোগী সনাক্ত করন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফিস্টুলা কর্নার এর মাধ্যমে রেফার করণ, ল্যাম্ব হাসপাতাল এর সহায়তায় অপারেশন ও চিকিৎসা ব্যবস্থা এবং সমাজ সেবা মহিলা বিষয়ক ও যুব উন্নয়ন অধিদপ্তরের সহায়তায় ফিস্টুলা আক্রান্ত রোগীদের পুর্নবাসন ব্যবস্থা করা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com