শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৭ অপরাহ্ন




করোনা প্রতিরোধে “সচেতন হই, নিরাপদে রই” ক্যাম্পেইন করছে “আমাদের প্রিয় সৈয়দপুর’

করোনা প্রতিরোধে “সচেতন হই, নিরাপদে রই” ক্যাম্পেইন করছে “আমাদের প্রিয় সৈয়দপুর’

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
শহর আমার, দেশ আমার, সচেতনতা সৃষ্টির দায়িত্বও আমাদের। মনে রাখবেন আপনার আগাম সতর্কতায়ই আপনাকে এবং আপনার পরিবারকে সুস্থ্ ও নিরাপদে রাখতে সহায়তা করবে। তাই সচেতন হই, নিরাপদে রই। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে ব্যতিক্রম এই সচেতনতামূলক মাইকিং চোখে পড়েছে সৈয়দপুর উপজেলায়। ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন এভাবেই তাদের নাগরিক দায়িত্ব পালন করছে। শুক্রবার (৯ এপ্রিল) সর্বসাধারণকে আগাম সতর্কতা অবলম্বন সহ করোনা ভাইরাস নিয়ে কোন গুজব বা আতংকিত না হয়ে আগাম সচেতনতা ও সরকারের দেওয়া নির্দেশনা অনুসরণ করতে বলা হচ্ছে সে মাইকিংয়ে।

সংগঠনের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারীর নেতৃত্বে আজিম, সামিউল, রাজা, শাহবাজ, সামির, , সোহেলসহ সংগঠনের অন্যান্য সদস্যরা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওই সচেতনতা মূলক প্রচারনা চালিয়েছে উপজেলা জুড়ে।

জরুরী কাজে ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার, মাস্কছাড়া অযথা ঘোরাফেরা করা যাবে না, শিক্ষার্থীদের দলবেধে যেখানে সেখানে আড্ডা দেয়া থেকে বিরত থাকা, সর্বদা সামাজিক দুরুত্ব বজা রাখা, বিদেশ ফেরতদের ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকা, প্রতিনিয়ত সাবান স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, হাত মেলানো, কোলাকোলি প্রথা ও মানুষের সমাগম, সভা, সমাবেশ থেকে বিরতসহ সরকারি নির্দেশনা অনুসরণ করতে উপজেলার শহর ও গ্রামে দিনব্যাপি ওই সচেতনতামূলক মাইকিং করে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর সদস্যরা।

সংগঠনের সামিউল আলিম জানান, করোনার দ্বিতীয় ঢেউ মহামারী আকার ধারণ করেছে দেশে। আমাদের সৈয়দপুর জনবহুল উপজেলা হওয়ায় শহরটি যেনো বারুদের উপর দাড়িয়ে। এখন যদি জনগনকে সচেতন না করা হয় তাহলে করোনার সংক্রমন ঠেকানো যাবে না। আর নাগরিক দায়িত্ব বলেই আমরা নিজ খরচে জনগনকে সচেতন করতে বেরিয়েছি। চলবে আরও কয়েকদিন।

উল্লেখ্য, সৈয়দপুর বিমানবন্দরে বিদেশীদের আনাগোনা ও সৈয়দপু ঘনবস্তি ও জনবহুল উপজেলা হওয়ায় করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের মধ্যে অস্থিরতা দেখা দিয়েছে। এ নিয়ে জনসাধারণের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। তাই অস্থিরতা ও আতংক দুর করতেই আগাম সতর্কতা সচেতনতা সৃষ্টি করে জনসাধারণকে নিরাপদে রাখতে সহায়তা করবে এই উপলব্ধি সৃষ্টির জন্যই সংগঠনটি কাজ করছে করোনাকালে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com