সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন




রংপুরে জাতীয় শুদ্ধাচার বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম সভা অনুষ্ঠিত

রংপুরে জাতীয় শুদ্ধাচার বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
রংপুরে জাতীয় শুদ্ধাচার কৌশলের অঙ্গীকার পূরণের লক্ষ্যে সাংবাদিকদের প্রশিক্ষণ কার্যক্রম পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সরকারী কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা উন্নয়নে জাতীয় শুদ্ধাচার কৌশল এবং তথ্য অধিকার আইনের ব্যবহার বিষয়ে সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধির ওপর আলোচনা করা হয়। বুধবার (৭ এপ্রিল) সকাল সাড়ে দশটায় রংপুর নগরীর সেনপাড়ায় (ডিবিসি নিউজের কার্যালয়) এ সভা অনুষ্ঠিত হয়। এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতা ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এবং সুজন-সুশাসনের জন্য নাগরিক এ কার্যক্রম কর্মসূচি বাস্তবায়ন করছে।

পরিচিতি সভায় বক্তব্য রাখেন, সুজনের রংপুর জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, মহানগর সভাপতি ও প্রোগ্রাম সমন্বয়কারী অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার নাজমুল ইসলাম নিশাত, দৈনিক বায়ান্নর আলোর বার্তা সম্পাদক ও জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক জাহাঙ্গীর কবির জিতু, দৈনিক দাবানলের প্রধান প্রতিবেদক ও ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক ফরহাদুজ্জামান ফারুক ও ডেইলি অবজারভার এর রংপুর প্রতিনিধি লাবনী ইয়াসমিন। এতে স্বাগত বক্তব্য দেন দি হাঙ্গার প্রজেক্ট এবং সুজন রংপুর আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে।

সভায় তথ্য অধিকার আইন, জাতীয় শুদ্ধাচার এবং হুইসেল ব্লোয়ার প্রটেকশন এ্যাক্ট এর মত সামাজিক দায়বদ্ধতার উপকরণসমূহ যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে সরকারের জবাবদিহিতা বৃদ্ধির বিষয়টিতে গুরুত তুলে ধরা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com