শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




মুজিব জন্মশতবর্ষে জয়নালের ছড়ার মোড়ক উন্মোচন

মুজিব জন্মশতবর্ষে জয়নালের ছড়ার মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার :
কবি ও ছড়াকার সাংবাদিক জয়নাল আবেদীনের নতুন বই ‘জয়নালের ছড়া’র মোড়ক উন্মোচন করা হয়েছে। বুধবার (১৭ মার্চ) বিকেলে রংপুর চেম্বার অব কমার্স মিলনায়তনে মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিয়ার রহমান সফি।

সাহিত্যের কাগজ মৌচাক এর সম্পাদক ও ছড়াকার রেজাউল করিম জীবনের সঞ্চালনায় বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় লেখক পরিষদের সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান কাজী মোঃ জুননুন, সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ শাহ আলম, কবি ও কথাসাহিত্যিক রানা মাসুদ, কবি ও সাংবাদিক মাহবুবুল ইসলাম, নাট্যব্যক্তিত্ব সিরাজুল ইসলাম সিরাজ, রংপুুুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক সরকার, কবি এস এম সাথী বেগম, নারী সংগঠক অনু রহমান, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমত আরা বন্যা প্রমুখ।

প্রধান অতিথি মমতাজ উদ্দিন আহমেদ বলেন, জয়নালের ছড়ার বইটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাসহ সমসাময়িক নানা বিষয় উঠে এসেছে। সমাজ, বাস্তবতা, ভালো মন্দ সবকিছুই যেন ছড়ার মধ্য দিয়ে তুলে ধরা হয়েছে। দেশপ্রেম ও দায়িত্ববোধ থেকে জয়নাল আবেদীন বেশ কষ্ট করে বইটি লিখেছেন। তার কাছে প্রত্যাশা থাকবে সামনের দিনে তিনি আরও ভালো ভালো কাজ করুন।

বিশেষ অতিথির বক্তব্যে সফিউর রহমান সাফি বলেন, একজন ভালোমানের কবি, ছড়াকার, সাংবাদিক, শিল্পীর চোখে সমাজের অসঙ্গতি সহজেই ধরা পড়ে। কিন্তু সাধারণ মানুষ তা দেখেও দেখে না। ভাষা সংগ্রাম থেকে মহান মুক্তিযুদ্ধে শিল্পী, লেখক, কবি, সাহিত্যিক, ছড়াকার, সাংবাদিকদের অবদান অনস্বীকার্য। তাঁরা তখনও দেশের জন্য সমাজ পরিবর্তনের জন্য লিখেছেন। এখনও লিখছেন। জয়নাল আবেদীন তাদেরই একজন। আশা করছি তার লিখুনিতছ ধারাবাহিকভাবে মুক্তিযুদ্ধ, রাজনীতি, অর্থনীতি, সমাজনীতিসহ এবং রংপুর উঠে আসবে।

ছড়াকার জয়নাল আবেদীন বলেন, বইটি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে সকল শহীদকে উৎসর্গ করেছি। আজ বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে বইয়ের মোড়ক উন্মোচন করতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। চেষ্টা করেছি বঙ্গবন্ধু ও তার পরিবারকে সহ বর্তমান চিত্রকে ছড়ার আদলে তুলে ধরার। বইটি আইডিয়া প্রকাশনের নিজস্ব শোরুম, আইডিয়াডটবাংলা, বইবাড়ি এবং রকমারি ডটকমে পাওয়া যাচ্ছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে রংপুুুরের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা ছাড়াও কবি, সাহিত্যিক, সংগঠক, শিল্পী, লেখক ও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com