বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
জসিমেরও ইচ্ছে করে বাবার হাত ধরে শহীদ মিনারে আসতে (ভিডিও) হাকিমপুর নর্ব নিবাচিত মেয়রকে গণ সংর্বধনা পীরগঞ্জে মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ খলিলের মতবিনিময় ডিমলায় শতভাগ খোলা জায়গায় পায়খানা মুক্ত এলাকা ঘোষনা লালমনিরহাটে বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে চিলমারীতে প্রতিবাদ সমাবেশ মুজিববর্ষ উপলক্ষে আটোয়ারীতে কন্যারত্মদের মার্শাল আর্ট প্রশিক্ষণ ডোমারে মানবেতর জীবন যাপন বেদে পরিবারের ফুলবাড়ীতে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রীম তৈরী ফুলবাড়ীতে ৩৭৪ বোতল ফেন্সিডিল ও সাড়ে ১৫ কেজি গাঁজা উদ্ধার-আটক-১




সৈয়দপুর পৌর নির্বাচনে এই প্রথম ওয়ার্ড কাউন্সিলর পদে নারী প্রার্থী পারুল বেগম

সৈয়দপুর পৌর নির্বাচনে এই প্রথম ওয়ার্ড কাউন্সিলর পদে নারী প্রার্থী পারুল বেগম

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
দেশে পঁঞ্চম ধাপের পৌর নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। প্রতিটি পৌরসভায় নিজ নিজ প্রতিক নিয়ে ভোট প্রার্থনা করছে প্রার্থীরা। নীলফামারীর সৈয়দপুরেও চলছে নির্বাচনী প্রচার প্রচারনা। আনন্দ মুখর পরিবেশে চলছে প্রার্থীদের প্রচারের কার্যক্রম।

মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ১৫টি ওয়ার্ডের সাধারন কাউন্সিলর প্রার্থীদের ভোট প্রার্থনার কাজ চলছে সমান তালে। এর মাঝে একটু ভিন্ন চিত্র ১৫ নং ওয়ার্ডে। কারন এখানে সাধারন কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন একজন নারী। নাম তার মোছাঃ পারুল বেগম। দেশ স্বাধীনতার পরই শুধু নয় সৈয়দপুর পৌরসভার ইতিহাসে এই প্রথম ওয়ার্ড কাউন্সিলর পদে কোন নারী প্রার্থী প্রতিদ্বন্দীতায় নেমেছে। এর আগে নারীরা শুধু সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। একজন নারীর জন্য এটি চ্যালেঞ্জিং হলেও তিনি পুরুষের সাথে সমান তালে চালিয়ে যাচ্ছেন কার্যক্রম।

এলাকা ঘুরে দেখা গেছে এই ওয়ার্ডে ৬ জন প্রার্থী সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দীতা করছে, তাদের মধ্যে নারী কাউন্সিলর পদে প্রথম নারী হিসেবে গাজর প্রতিক নিয়ে মোছাঃ পারুল বেগম এলাকায় নারী এবং পুরুষ ভোটারদের মাঝে দারুন প্রভাব ফেলেছে এবং এ পর্যন্ত এগিয়ে রয়েছেন।

১৫ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মোছাঃ পারুল বেগমের সাথে কথা হলে তিনি এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বলেন, বিগত সময় যারা এই ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে ছিলেন নীতিগত ভাবে তারা কি করেছে সেটি আমি বলবো না। তবে আমি কাউন্সিলর হলে যা করতে চাই সেগুলো হলো- আমাদের এলাকার বিরাজমান যে সমস্যাগুলি ধারাবাহিকভাবে চলমান সেই সমস্যাগুলির সমাধান করবো। এলাকায় মাদক, জুয়ার কারনে যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে, করছে নারী নির্যাতন, এই ধ্বংসের হাত থেকে যুব সমাজকে ফিরিয়ে আনবো এলাকার মুরুব্বীদের সাথে নিয়ে।

হতদারিদ্রদের ত্রান সুষ্ঠু বন্টনের ব্যবস্থা করবো। আমার এলাকায় রাস্তা এবং সামান্য পানিতে এলাকা ডুবে গিয়ে মানুষের দুর্ভোগ বাড়ে, সেই পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা করবো। রেলওয়ে জমিতে যারা বসবাস করছেন তাদের পূনর্বাসনের যে আন্দোলন আমি আমার এলাকার নারী সমাজসহ সকলকে নিয়ে করছি তা বাস্তবায়নে আমার প্রচেষ্টা আব্যহত রাখবো এবং পুনর্বাসন নিশ্চিত করবো।

আমাদের এলাকায় স্বাধীনতার পর আমিই প্রথম নারী যে সৈয়দপুর পৌরসভায় সাধারণ কাউন্সিলর আসনে সাহসী পদক্ষেপ নিয়ে নির্বাচন করছি। সাহসীকতার সাথে এই এলাকায় বাল্য বিবাহ এবং নারী নির্যাতনের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবো ইনশা আল্লাহ।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ৬৩ বছরের প্রাচীন এই পৌরসভার মেয়র পদেও এবারই প্রথম নারী প্রার্থী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত রাফিকা জাহান আকতার বেবী। তিনিও ৫ জন পুরুষ প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com