সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন




মেরিন সেক্টরে যুক্ত হচ্ছেন রংপুর অঞ্চল : নৌপরিবহন প্রতিমন্ত্রী

মেরিন সেক্টরে যুক্ত হচ্ছেন রংপুর অঞ্চল : নৌপরিবহন প্রতিমন্ত্রী

রেজাউল করিম জীবন :
বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে মেরিন সেক্টরে যুক্ত হচ্ছেন রংপুর অঞ্চল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উদ্যোগের পর নৌ বিভাগে উল্লেখযোগ্য উন্নয়ন হয়নি কিন্তু উন্নয়নবান্ধব প্রধানমন্ত্রী দেশে ৪ টি মেরিন একাডেমি প্রতিষ্ঠা করলেন, তারমধ্যে রংপুর।
সব্যসাচী প্রধানমনত্রী জননেত্রী শেখ হাসিনা সমানভাবে উন্নয়নে বিশ্বাস করেন। রংপুর নদীমাতৃক না হলেও রংপুরের উন্নয়নের কথা চিন্তা করে রংপুরের পীরগঞ্জ উপজেলায় মেরিন একাডেমি প্রতিষ্ঠা করেছেন। রংপুর বিভাগের প্রতিটি জেলা উপজেলায় উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আমাদের ঐক্য থাকতে হবে। মঙ্গলবার(২৩ ফেব্রুয়ারি) দুপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর পরিদর্শন ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন ১৯৭৫ সালে ১৫ আগষ্টের নির্মম হত্যাকান্ডের সাথে জড়িত থেকে পরবর্তীতে ক্ষমতায় এসে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সকল কর্মকান্ডের সাথে সম্পৃক্ত ছিলো। এতে করে বীর উত্তম খেতাবকে অপমান করা হয়েছে। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধও মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করেছে এজন্য তাঁর বীর উত্তম খেতাবে কেড়ে নেয়ায় উচিত বলে তিনি মন্তব্য করেন। এসময় বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও মেরিন একাডেমি রংপুর প্রকল্প পরিচালক রফিক আহমেদ সিদ্দিকী, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম প্রমুখ।

উল্লেখ্য বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর আগামী ১০ মার্চ ২০২১ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করার কথা রয়েছে। এর আগে পীরগঞ্জ ফতেহপুরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বামী আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া( সুধা) মাজারে শ্রদ্ধাঞ্জলী ও রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com