শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গোবিন্দগঞ্জে করতোয়া নদীর ভাঙন থেকে ফুলহার গ্রাম রক্ষায় বাঁধ সংস্কারের দাবী বীরগঞ্জে দুস্থ মেধাবী শিক্ষার্থী মাঝে ল্যাপটপ বিতরণ কুড়িগ্রামে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান আটোয়ারীতে গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ কোনো শিক্ষার্থীর বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকলে জানাতে হবে: শিক্ষামন্ত্রী দৈনিক করতোয়া পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে : রসিক মেয়র সৃজিতের সঙ্গে প্রেমের গুঞ্জন, মুখ খুললেন অভিনেত্রী ভ্যাকসিনকে বৈশ্বিক জনসম্পদ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে কৃষিকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ উলিপুরে কৃষক-প্রিয় হয়ে উঠেছে কেঁচো কম্পোষ্ট সার




তারাগঞ্জে করোনার ভ্যাকসিন নিতে মানুষের আগ্রহ বাড়ছে

তারাগঞ্জে করোনার ভ্যাকসিন নিতে মানুষের আগ্রহ বাড়ছে

স্টাফ রিপোর্টার :
২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৭ই ফেব্রæয়ারী থেকে শুরু হয়েছে দেশব্যাপী ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি। এরই অংশ হিসেবে ভ্যাকসিন উৎসবের মধ্যদিয়ে রংপুরের তারাগঞ্জ উপজেলায় স্বতঃস্ফূর্তভাবে করোনাভাইরাসের ভ্যাকসিন নিচ্ছেন বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ। অগ্রাধীকার ভিত্তিতে প্রথমদিন এখানে জনপ্রতিনিধি, স্বাস্থ্য কর্মকর্তাসহ করোনার ভ্যাকসিন নিয়েছে ৯৭জন। আর এখন গড়ে প্রতিদিন চার শতাধিকেরও বেশী মানুষ আগ্রহের সাথে বিনামুল্যে নিচ্ছেন এই ভ্যাকসিন। টিকা গ্রহণকারীরা বলেন, ভ্যাকসিন নেওয়ার পরে তার কোনো রকম সমস্যা হয়নি।


ভ্যাকসিন নেয়ার পর কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া না থাকায়/ এই উপজেলার মানুষের মধ্যে প্রতিনিয়ত ভ্যাকসিন নেয়ার আগ্রহ বৃদ্ধি পাচ্ছে/ বলছেন সংশ্লিষ্টরা।
ভ্যাকসিন নিতে আগ্রহীদের অনলাইন ও স্পিট নিবন্ধন থেকে শুরু করে কোল্ড বক্সে ভ্যাকসিন সংরক্ষণ, প্রশিক্ষণ এবং কেন্দ্র পরিচালনার পাশাপাশি গুজব থেকে বেড়িয়ে এসে জনগণ যেন ভ্যাকসিনের ওপর আস্থা রাখতে পারে সেলক্ষ্যে বাড়ি বাড়ি গিয়ে তারা মানুষকে উদ্বুদ্ধ করে তুলতে কাজ করছেন বলে জানান উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা।
প্রথম ধাপে রংপুরে এসেছে ২ লক্ষ ৪০ হাজার করোনার ভ্যাকসিন । যার মধ্য থেকে রংপুরের তারাগঞ্জ উপজেলার জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৯হাজার ১শত ষাট টি ভ্যাকসিন। আগামী ২০ শে ফেব্রæয়ারীর মধ্যে প্রথম ধাপের এই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম সম্পন্ন হবে বলে জানান স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com