সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন




এলজিইডি,র উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালােচনা সভা

এলজিইডি,র উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালােচনা সভা

স্টাফ রিপোর্টার :
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী মােঃ আব্দুর রশীদ খান বলেছেন, রংপুর বিভাগে চলমান ৩৩৭৭ কোটি টাকার কাজ বাস্তবায়ন একটি বিরাট চ্যালেঞ্জ হলেও বর্তমান অর্থবছরে এ বিভাগে কাজের গড় অগ্রগতি ৭০%, যা সন্তোষজনক। পূর্ত কাজের গুণগত মানের ব্যাপারে কোন প্রকার আপােষ করা হবে না। বাংলাদেশ সরকারের নির্বাচনী ইস্তেহারের সঙ্গে সংগতি রেখে প্রকল্পের কাজ দ্রুততার সাথে বাস্তবায়নের জন্য সকল প্রকৌশলীগণকে নির্দেশনা প্রদান করেন।

আজ শুক্রবার সকালে রংপুরস্থ আর.ডি.আর.এস বেগম রোকেয়া মিলনয়াতনে রংপুর বিভাগের ৮টি জেলা ও ৫৮ টি উপজেলায় এলজিইডির চলমান ২৬টি প্রকল্পের আওতায় বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে দিনব্যাপী পর্যালােচনা সভায় এলজিইডি’র প্রধান প্রকৌশলী মােঃ আব্দুর রশীদ খান এসব কথা বলেন।
এছাড়াও পিইডিপি-৪ সহ প্রাথমিক ও গণশিক্ষা কর্মসূচির আওতায় নির্মিতব্য ২৩২৪টি প্রাথমিক
বিদ্যালয় এবং ৪টি পিটিআই ভবন নির্মাণের উপর গুরুত্ব আরােপ করা হয় । আলোচনা সভা শেষে
এলজিইডি রংপুর বিভাগের পক্ষ থেকে এলজিইডি’র প্রধান প্রকৌশলী মােঃ আব্দুর রশীদ খান এর হাতে
ক্রেষ্ট তুলে দেওয়া হয়।

এলজিইডি’র সূত্রে জানা গেছে, বিভাগে চলমান প্রায় আনুমানিক ১৫১৭কিমি সড়ক নির্মাণ,১৪০৬কিমিঃ সড়ক রক্ষণাবেক্ষণ,-৫৮২১মি দৈর্ঘ্য ৩৬টি ব্রিজ নির্মাণ ও ৬২টি ব্রিজ মেরামতসহ বিভাগে চলমান ৪টি গ্রোথ সেন্টার,৪৩টি গ্রামীণ মার্কেট, বিভিন্ন পানি সম্পদ প্রকল্পের আওতায় ১৪কিমি বাধ নির্মাণ,২৯কিমিঃ বাধ মেরামত, ৩টি সুইচ গেট/রেগুলেটর নির্মাণ ও রক্ষণাবেক্ষণ, ৫৫টি ইউনিয়ন ভূমি অফিস, ১৪টি উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজ চলোমান রয়েছে।

সভায় এলজিইডি’র প্রধান প্রকৌশলী মােঃ আব্দুর রশীদ খান এর সভাপতিত্বে এসময় এলজিইডি,র অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলে উদ্দিন,রংপুর বিভাগ অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল মালেক সরকার,অতিরিক্ত প্রধান প্রকৌশলী আলি আখতার হোসেন,এ এন এম এনায়েত উল্লাহ, সদর দপ্তর ঢাকা তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল ইসলাম,রংপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু মোঃ সাহরিয়ার, রংপুর নির্বাহী প্রকৌশলী রেজাউল হকসহ বিভাগের সকল নির্বাহী প্রকৌশলী ও উপজেলা প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

এর আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী মােঃ আব্দুর রশীদ খান ফিতা কেটে রংপুরে এলজিইডি,র হলরুম উদ্বোধন ও বৃক্ষ রোপন শেষে দোয়া মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com