শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন




কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাসের জন্মদিন পালিত

কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাসের জন্মদিন পালিত

স্টাফ রিপোর্টার :
কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাসের জন্মদিন পালিত হয়েছে। জন্মদিন উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানান রংপুরের বিভিন্ন সাহিত্য-সংস্কৃতি সংগঠনের নেতৃবৃন্দ। ফুলে ফুলে সিক্ত করেন তাঁর অফিসের সহকর্মীগণ। শুভেচ্ছা জানান, অভিযাত্রিক সাহিত্য-সংস্কৃতি সংসদ রংপুরের সাধারণ সম্পাদক সাঈদ সাহেদুল ইসলাম, ছড়া সংসদ রংপুরের সাধারণ সম্পাদক ও মৌচাক সম্পাদক রেজাউল করিম জীবন, তারুণ্যের পদাবলী সম্পাদক মুহম্মদ খালিদ সাইফুল্লাহ, ছড়াকার ফজলে রাব্বী, কবি আহসান লাবিবসহ অনেকে।
অরুণ কুমার বিশ্বাসের একজন সংবেদনশীল মানুষ। বই আর বন্ধুত্বে বিশ্বাসী, আড্ডা প্রিয় ও খোলা মনের অধিকারী। মানবিক বোধে উদ্দীপ্ত ভ্রমণপিপাসু লেখক খুঁজে ফেরেন যাপিতজীবনের অলিগলি, আর হাজারো রহস্য। তাঁর লেখার কোন স্বতন্ত্র ধারা বা ডিকসন নেই। তিনি অনায়াসে লিখে চলেছেন ছড়া, কবিতা, গল্প, উপন্যাস, রম্যরচনা বা অনুকাব্য। যেন সৃষ্টিতেই তাঁর আনন্দ। লেখকের ইতিমধ্যে প্রকাশিত হয়েছে শতাধিক বই। অরুণ কুমার বিশ্বাস-মেধার স্বীকৃতিসূচক ‘অ্যাওয়ার্ড ফর এক্সেলেন্স-১৯৯৫’ ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ‘সার্টিফিকেট অব ডিসটিংশন’ এবং ‘স্পাই’ উপন্যাসের জন্য চ্যানেল আই প্রবর্তিত এসিআই-আনন্দ আলো সাহিত্য পুরস্কার লাভ করেন।
অরুণ কুমার বিশ্বাস গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার জহরেরকান্দি গ্রামের জন্ম গ্রহণ করেন। তিনি এক্স-নটরডেমিয়ান, ইংরেজি সাহিত্যে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে সম্মানসহ মাস্টার্স করেন। পরে মানবসম্পদ ব্যবস্থাপনায় স্নাতকোত্তর লন্ডন। তিনি বর্তমানে কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com