শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন




জয়পুরহাটের কালাইয়ে স্বাস্থ্য কর্মীদের কর্মবিরতি

জয়পুরহাটের কালাইয়ে স্বাস্থ্য কর্মীদের কর্মবিরতি

নূর ওয়ালীদ জয়পুরহাট প্রতিনিধি :
নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করেছে কালাই উপজেলার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগণ।
বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করে বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন কালাই উপজেলা শাখা।
উপজেলা হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশনের সভাপতি এম এ মোমেন এর সভাপত্বিতে বক্তব্য রাখেন ইউছুফ আলী, গোলাম মস্তফা,আব্দুল আলিম, সানোয়ারা বেগম, মাসুদ পারভেজ, মাহবুবুর আলমসহ ২৩ জন স্বাস্থ্য পরিদর্শক উপস্থিত ছিলেন। বক্তারা বলেন নিয়োগ বিধি সংশোধন, বেতন স্কেল ও পদমর্যাদাসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিদের বেতন গ্রেড উন্নতি করতে হবে।সভাপতি এম এ মোমেন বলেন বেতন বৈষম্য নিরসনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে উপজেলায় এ কর্মসূচি পালন করা হচ্ছে। কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে আমাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। ২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য একটি কমিটি গঠন করে দেন।
এছাড়াও চলতি বছরের ২০ ফেব্রয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক আমাদের দাবি মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। সে অনুযায়ী আমরা এখনো কোনো সুযোগ সুবিধা পাইনি। আমাদের এসব প্রতিশ্রæতির বাস্তবায়ন চাই। স্বাস্থ্য সহকারীদের দাবি মানা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান আন্দোলনকারীরা।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com