বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
রাস্তা থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ১ মাস ধরে গণধর্ষণ তরুণীদের অন্তরঙ্গ দৃশ্যের ছবি ধারণ করে ব্ল্যাকমেইল, অবশেষে ধরা স্ত্রীকে খালোতো ভাইয়ের হাতে তুলে দিল স্বামী, রাতভর ধর্ষণ রংপুরের লেখকেরা বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে চলেছেন : সংস্কৃতি প্রতিমন্ত্রী রংপুর মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন সৈয়দপুর পৌরসভার নির্বাচন নিয়ে সকল জল্পনাকল্পনার অবসান পীরগাছায় চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলমের আনুষ্ঠানিক প্রচারনার উদ্বোধন হিলিতে মাস্ক না পড়ায় পথচারিদেরকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হিলিতে পাথর বোঝাই ট্রাক ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে ছিনতাইকারি আটক রংপুর মহানগরীর মিস্ত্রিপাড়ায় রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ শুরু




৪০ বছর পর তেঁতুলিয়া সীমান্তের মহানন্দা নদীতে ছট পুজা অনুষ্ঠিত

৪০ বছর পর তেঁতুলিয়া সীমান্তের মহানন্দা নদীতে ছট পুজা অনুষ্ঠিত

পঞ্চগড় প্রতিনিধি :
দীর্ঘ ৪০ বছর পর পঞ্চগড়ের সীমান্ত উপজেলা তেঁতুলিয়ার মহানন্দা নদীতে ছট পুজা শুরু হয়েছে সনাতন কর্মাবলম্বীদের।

শনিবার (২১ নভেম্বর) তেঁতুলিয়ার মহানন্দা নদীর তিরে অনুষ্ঠিত হয়েছে এই পুজা।
জানা গেছে, দেশ স্বাধীনের আগে ও পরে বাংলাদেশ ভারত দুই দেশের সনাতন ধর্মাবলম্বীরা একই সাথে উদযাপন করতো ছট পুজো। মাঝখানে সীমান্ত আইনের ব্যেরাজালে আটকে যায় একই সাথে দুই দেশের নাগরীকদের এই ছট পুজা পালন। হারিয়ে যায় সীমান্ত থেকে ছট পুজা পালনের ৪০ টি বছর।

এপারেই পারে ভারত, এপারে বাংলাদেশ আর দু দেশকে ভাগ করেছে মহানন্দা নদী। আর এ দুই তিরে দু দেশের নাগরিকরা পালন করছে উৎসবটি। সীমান্ত আইন মেনে বিজিবির পাহাড়ায় তেঁতুলিয়ার গোয়াল গছ সীমান্তের কাশেমঞ্জের মহানন্দা নদীতে অনুষ্ঠিত হচ্ছে ছট পুজা। দিনভর চলে ছট পুজোর প্রস্থতুতি, আর প্রথম সন্ধা থেকে শুরু হয় আনুসষ্ঠানিকতা।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন জানান, দীর্ঘদিন পর অনুষ্ঠিত হচ্ছে এই ছট পুজা, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ছট পুজার শুভেচ্ছে জানানো হয়েছে। সনাতন ধর্মাবলিদের এই উৎসবটি পালনে সব রকম সহযোগীতা করা হচ্ছে।

পঞ্চগড় ১৮ বিজিবির লে. কর্ণেল খন্দকার আনিছুর রহমান জানান, সীমান্ত আইন মেনে উৎসবটি পালন করার নির্দেশ দেয়া হয়েছে। বিজিবির পক্ষ থেকে সার্বক্ষণিক টহল ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com