বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
রাস্তা থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ১ মাস ধরে গণধর্ষণ তরুণীদের অন্তরঙ্গ দৃশ্যের ছবি ধারণ করে ব্ল্যাকমেইল, অবশেষে ধরা স্ত্রীকে খালোতো ভাইয়ের হাতে তুলে দিল স্বামী, রাতভর ধর্ষণ রংপুরের লেখকেরা বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে চলেছেন : সংস্কৃতি প্রতিমন্ত্রী রংপুর মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন সৈয়দপুর পৌরসভার নির্বাচন নিয়ে সকল জল্পনাকল্পনার অবসান পীরগাছায় চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলমের আনুষ্ঠানিক প্রচারনার উদ্বোধন হিলিতে মাস্ক না পড়ায় পথচারিদেরকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হিলিতে পাথর বোঝাই ট্রাক ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে ছিনতাইকারি আটক রংপুর মহানগরীর মিস্ত্রিপাড়ায় রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ শুরু




গোবিন্দগঞ্জের রংপুর চিনিকলসহ কয়েকটি চিনিকল বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে সূধী সমাবেশ অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জের রংপুর চিনিকলসহ কয়েকটি চিনিকল বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে সূধী সমাবেশ অনুষ্ঠিত

শামীম রেজা ডাফরুল, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ কয়েকটি চিনিকল বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশন এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চিনিকলের সামনে ফটকসভা ও সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী ঢাকা থেকে মোবাইল ফোনে বক্তব্য রাখেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।
গতকাল শনিবার দুপুরে রংপুর চিনিকলের প্রধান ফটকে আখচাষী কল্যাণ গ্রæপের সভাপতি জিন্নাত আলী প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত ফটকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম সরকার তাজু, উপজেলা শাখা ওয়ার্কার্স পার্টির সভাপতি এমএ মতিন মোল্লা, প্রধান গ্রæপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ¦ নাজির হোসেন প্রধান, অধ্যাপক আবু তাহের, মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুল, কোচাশহর ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধান, ইউপি সদস্য ও আখচাষী রবিউল ইসলাম খাজা, আখচাষী নেতা আব্দুর রশীদ ধলু, সুগার মিল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফটু, আওয়ামীলীগ নেতা মুন্সি আতিকুর রহমান আতিক, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক মানজুদুর রহমান লাভলু, ইক্ষুকর্মী সংসদের সাধারণ সম্পাদক শাহজাহান আলী ও আখচাষী আতোয়ার হোসেন নান্নু প্রমূখ। সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি ১৫টি চিনিকলের মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত সকল চিনিকলে বয়লার ¯েøা-ফায়ারিং বন্ধ, পোস্টার, ব্যানার ও লিফলেট বিতরণসহ মানববন্ধন কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করা হয়।
বক্তাবা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর হাতে জাতীয়করণকৃত চিনিকলগুলো আমলাদের কথায় বন্ধ করতে দেয়া হবে না। দেশের চিনিশিল্প রক্ষায় ইতিমধ্যে সন্তোষজনক অগ্রগতি হয়েছে। সেই সাথে শ্রমিক-কর্মচারী ও আখচাষীদের শংকিত না হওয়ার আহবান জানান তারা।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com