রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১০ অপরাহ্ন




ফিরেদেখা’র রংপুরের ঐতিহ্যবাহী পিঠা উৎসব ও আফতাব হোসেনের জন্মদিন পালন

ফিরেদেখা’র রংপুরের ঐতিহ্যবাহী পিঠা উৎসব ও আফতাব হোসেনের জন্মদিন পালন

সিটি রিপোর্টার :
সাহিত্য-সংস্কৃতি, সামাজিক সংগঠন ফিরেদেখা’র আয়োজনে ভাঁপাপিঠা, তেলপিঠা, চিতাপিঠাসহ রংপুরের ঐতিহ্যবাহী পিঠা খাওয়া উৎসব অনুষ্ঠিত।
রংপুর আইডিয়া পাঠাগারে মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত পিঠা খাওয়া উৎসবে রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাকিল মাসুদের স ালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সুশান্ত চন্দ্র খান, মুক্তিযোদ্ধা আকবর হোসেন, প্রফেসর মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশ বেতার রংপুরের উপ বার্তা নিয়ন্ত্রক রাশেদ ফয়সল কবির, সাংবাদিক ও লেখক আফতাব হোসেন, কবি ড. শাহ সুলতান তালুকদার, কথাসাহিত্যিক রানা মাসুদ, নাট্যব্যক্তিত্ব মনোয়ার হোসেন, ফিরেদেখা সভাপতি এমাদউদ্দিন আহমেদ, রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি স্বাত্বিক শাহ আল মারুফ, কবি এএসএম হাবিবুর রহমান, কবি তাসমিন আফরোজ, গীতিকার ও শিক্ষক সুনীল সরকার, কবি মাহবুবা লাভীন, শারমিন আক্তার, শাহজাদি খন্দকার, শাকিলা, সাদিয়া, আবির প্রমুখ।
বক্তব্যে অতিথিরা বলেন চিতাপিঠা, ভাঁপাপিঠা, তেলপিঠা, গড়গড়িপিঠা, দুধপিঠাসহ অনেক খাবার রংপুরের ঐতিহ্য। খেতে সুস্বাদু ও ভেজাল মুক্ত। এসব খাবার স্বাস্থ্যকর ও এর চাহিদা ব্যাপক। বর্তমান তরুণ উদ্যোক্তাদের বিনিয়োগের জন্য ভালো খাত হতে পারে।
অনুষ্ঠানে সংঠনের উপদেষ্টা আফতাব হোসেনের জন্মদিন কেক কেটে উদযাপন করা হয়। এসময় তার দীর্ঘায়ু কামনা করে উপস্থিত সকলে ফুল ও জন্মদিনের উপহার প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com