শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন




ঠাকুরগাঁওয়ে শীতের আমেজ

ঠাকুরগাঁওয়ে শীতের আমেজ

ঠাকুরগাঁও প্রতিনিধি :
একটু আগেই আসে শীত উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে। হিমালয়ের কাছে অবস্থান হওয়ায় অন্য জেলার তুলনায় এখানে শীতের তীব্রতাও অনেক বেশি হয়। পঞ্জিকার হিসেবে শীতের আগমন ঘটতে এখনো মাস দেড়েক বাকি, তবে এবার বেশ আগেভাগেই শীতের বার্তা জানান দিতে শুরু করেছে। কার্তিক মাসের শুরুতে কয়েক দিনের বৃষ্টির কারণে চলতি বছর আগাম শীত অনুভব হচ্ছে উত্তরের বিভিন্ন জেলায়। তবে ঠাকুরগাঁওয়ে সন্ধ্যা থেকে সকাল ৯টা পর্যন্ত বেশ শীত অনুভূত হচ্ছে।
দিনের বেলা কিছুটা গরম থাকলেও সন্ধ্যা নামার পর থেকেই কুয়াশায় আস্তে আস্তে ঢেকে যায় শহরের রাস্তাঘাট। শনিবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

নিশ্চিন্ত পুর এলাকার বাবুল হোসেন জানান, দুই-তিন দিন ধরে প্রচণ্ড শীত। সন্ধার পর থেকে শীত শুরু হয় সকাল পর্যন্ত থাকে । আবার সূর্য উঠলে গরম লাগে।

পানির ট্যাংকি এলাকার আমেনা বেগম জানান, রাতের বেলা এমন ঠান্ডা যে, লেপ নিতে হয়। সকাল বেলা কুয়াশায় কিছু দেখা যায় না।

বাসচালক হোসেন আলী জানান, বেশ কিছু দিন ধরে সকালে কুয়াশা পড়ছে। এর কারণে তাদের অনেক বেলা পর্যন্ত হেডলাইট জ্বালিয়ে গাড়ি চালাতে হচ্ছে।

আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রাকিবুল আলম চয়ন জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আগের ৫০ বেডের পাশাপাশি আরো ৩০টি বেড বাড়ানো হয়েছে। আমরা আশঙ্কা করছি যে করোনার দ্বিতীয় ঢেউ এই শীতে আঘাত হানতে পারে। শীতের এই সময়ে ফুসফুসে বিভিন্ন ধরনের রোগের সংক্রমণ দেখা দেয়, তাই সবাইকে সচেতন থাকতে হবে।

ডিসি ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, ঠাকুরগাঁওয়ে শীতকে দুর্যোগ হিসেবে মনে করা হয়। তবে শীত মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এ বছরও এ দুর্যোগে যাতে মানুষ কষ্ট না পায়, সেজন্য আমরা ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছি। এছাড়া আমাদের এই জেলাতে যাতে বাড়তি বরাদ্দ দেয়া হয়, এ বিষয়ে মন্ত্রণালয়ে একটি চিঠিও পাঠিয়েছি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com