বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
তেঁতুলিয়ায় গৃহবধূকে মেরে ভিটে ছাড়া করলো শ্বশুরবাড়ির লোকজন দাওয়াত খেতে যাওয়ার সময় ট্রাক্টরের চাপায় প্রাণ গেল শ্রমিকের গাইবান্ধায় মাদক মামলায় বাস সুপারভাইজারের মৃত্যুদণ্ড গোবিন্দগঞ্জে মসজিদ-মন্দিরের উন্নয়ন ও গরিব অসহায় মানুষের মাঝে আর্থিক সহায়তার চেক প্রদান ফুলবাড়ীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট গ্রহন রাজারহাটে মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন পীরগঞ্জে ইউনিয়ন আ’লীগ সভাপতির হাতে করোনা ভ্যাকসিন দিতে আসা স্বাস্থ্যকর্মী লাঞ্ছিত কাউনিয়ায় কৃষি ঋণ বিষয়ক গণশুনানি বীরগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ পঞ্চগড় সদর উপজেলার হলরুমে আবারো হাতে কলমে আত্মরক্ষা প্রশিক্ষণ




দুধে মৌরি মিশিয়ে পান করলে শরীরে যা ঘটে

দুধে মৌরি মিশিয়ে পান করলে শরীরে যা ঘটে

রকমারি ডেস্ক :
মৌরির স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে সবারই জানা। খাওয়ার পরে কয়েকটি মৌরির দানা মুখে দেয়ার অভ্যাস অনেকের। এটি মুখের ভেতরকে সতেজ করতে সাহায্য করে।
জানেন কি? মৌরি দূরে রাখে নানা জটিল অসুখ। রূপচর্চায়ও কাজে লাগে মৌরি। এটি ত্বকে ব্যবহারের মাধ্যমে ব্রণ, স্কিন ড্যামেজ, দাগ এবং রিঙ্কেলস কম করা যায়।

মৌরিতে ভিটামিন সি বেশ ভালো পরিমাণে রয়েছে। পাশাপাশি এতে ক্যালসিয়াম, সোডিয়াম, ফসফরাস, আয়রন এবং পটাসিয়ামও রয়েছে। এসব উপাদান আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। দুধের সঙ্গে মৌরি দিয়ে ফুটিয়েও পান করতে পারেন। আপনি যদি রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দুধ পান করেন তবে উপকার পাবেন। দুধে মৌরি মিশিয়ে পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হয়। মৌরিতে অ্যান্টি-ভাইরাল বৈশিষ্ট্য রয়েছে। যা ইমিউনিটি পাওয়ার বাড়ায়।

যৌন জীবনের নানা সমস্যা থেকে মুক্তি পেতে পুরুষ এবং নারীর উচিত মৌরি খাওয়া। লো সেক্স ড্রাইভ, অকাল বীর্যপাত এবং দুর্বলতার মতো সমস্যার সমাধান করতে পারে মৌরি। তাই, যৌন জীবন উন্নত করতে দুধে মৌরি মিশিয়ে পান করুন।

গলা ব্যথা, শ্বাসকষ্ট এবং হাঁপানির মতো রোগের ক্ষেত্রে মৌরির দুধ পান করা বেশ উপকারী। প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে মৌরি দিয়ে দুধ পান করুন। এতে হাঁপানির সমস্যা ধীরে ধীরে কমে আসবে।

পিরিয়ডের অস্বস্তি কাটাতে সাহায্য করতে পারে মৌরি। এক্ষেত্রে দুধের সঙ্গে মৌরি মিশিয়ে পান করলে পিরিয়ড সম্পর্কিত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এজন্য এক গ্লাস দুধে এক চামচ মৌরি মেশান। এটি ভালো করে ফুটিয়ে তারপর পান করুন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com