বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
রাস্তা থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ১ মাস ধরে গণধর্ষণ তরুণীদের অন্তরঙ্গ দৃশ্যের ছবি ধারণ করে ব্ল্যাকমেইল, অবশেষে ধরা স্ত্রীকে খালোতো ভাইয়ের হাতে তুলে দিল স্বামী, রাতভর ধর্ষণ রংপুরের লেখকেরা বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে চলেছেন : সংস্কৃতি প্রতিমন্ত্রী রংপুর মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন সৈয়দপুর পৌরসভার নির্বাচন নিয়ে সকল জল্পনাকল্পনার অবসান পীরগাছায় চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলমের আনুষ্ঠানিক প্রচারনার উদ্বোধন হিলিতে মাস্ক না পড়ায় পথচারিদেরকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হিলিতে পাথর বোঝাই ট্রাক ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে ছিনতাইকারি আটক রংপুর মহানগরীর মিস্ত্রিপাড়ায় রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ শুরু




মুজিবশতবর্ষে আইডিয়া প্রকাশন’র উদ্যোগে ২০ গ্রন্থাগারে ২হাজার বই বিতরণ

মুজিবশতবর্ষে আইডিয়া প্রকাশন’র উদ্যোগে ২০ গ্রন্থাগারে ২হাজার বই বিতরণ

সিটি রিপোর্টার :
মুজিবশতবর্ষ উপলক্ষ্যে বেসরকারি গ্রন্থাগারকে জীবন্ত রাখতে আইডিয়া প্রকাশন’র প্রকাশক মাসুদ রানা সাকিলের উদ্যোগে সপ্তাহব্যাপী শর্তহীন ২হাজার বই বিতরণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১টায় আইডিয়া পাঠাগারে অনুষ্ঠিত সপ্তাহব্যাপী ২হাজার বই বিতরণ কর্মসূচির সমাপনী দিন রংপুর বাবুখাঁর নজরুল সংঘ পাঠাগার, লালমনিহাটের মোর লাইব্রেরি, আদিতমারীর সারপুকুর যুব ফোরাম পাঠাগার, কালীগঞ্জের মজিবর রহমান আদর্শ গণপাঠাগার, কুড়িগ্রামের নবজীবন ফাউন্ডেশন পাঠাগার, লালমনিরহাটের প্রিজিয়ন পাঠাগার, কুড়িগ্রামের আমিন ফরিদা শামীম সোসাইটি পাঠাগারসহ ২০টি পাঠাগারে শতাধিক পরিমাণের বই শর্তহীন উপহার বিতরণ করা হয়।
প্রকাশক মাসুদ রানা সাকিলের স ালনায় সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন, মুক্তিযোদ্ধা ও সংগঠক আকবর হোসেন, প্রাবন্ধিক রেজাউল করিম মুকুল, সাংবাদিক ও লেখক আফতাব হোসেন, অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, নাট্যকার ও সংগঠক রাজ্জাক মুরাদ, আবৃত্তি শিল্পী জোবাইদুল ইসলাম বুলেট, উন্নয়নকর্মী রাজেশ দে রাজু প্রমুখ।
পাঠাগারের প্রতিনিধি হিসেবে বই গ্রহণ করেন রংপুর সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার ও মজিবর রহমান আদর্শ গণপাঠাগার সভাপতি আফতাবুর রহমান, রাকিবুস সুলতান বাবলু, বেসরকারি গ্রন্থাগার সংগঠনের যুগ্ম সম্পাদক জামাল, মৌসুমী, জিয়াউল আলম ফারুকী, শারমিন আক্তার, আবির, রোমানা, সাদিয়া প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা সম্প্রতি বুড়িমারী স্থলবন্দরে ধর্মকে কেন্দ্র করে সংঘঠিত জুয়েল হত্যার সাথে জড়িতদের প্রতি নিন্দা ও শাস্তির দাবি জানান। বক্তারা বলেন বই পাঠভ্যাস না থাকার ফলে সমাজে এরকম নিকৃষ্ট ঘটনা ঘটছে। মানুষকে পাঠাগারমুখী করে তোলা হলে সকল সামাজিক ব্যাধি থেকে মানুষ মুক্তি পাবে।
বক্তারা বই বিতরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে আরো বলেন, সমাজে কিছু মানুষ আছে যারা নিজের খেয়ে মানুষের জন্য কাজ করে, প্রকাশক মাসুদ রানা সাকিল তেমনি একজন মানুষ। এ সময় বক্তারা তরুণদের পাঠাগারমুখী হবার আহŸান করেন এবং বলেন আজকে এই শর্তহীন বিতরণ করা বইগুলো পাঠের মধ্য দাতাদের স্বার্থকতা আসবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com