বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
রংপুরে মাদক সেবনের অপরাধে ছয়জন আটক, ত্রিশ হাজার টাকা জরিমানা লালমনিরহাটে লাশ নিয়ে বিক্ষোভ, মন্ত্রীর আশ্বাসে প্রত্যাহার উলিপুরে পৌর মেয়রের বাসভবন থেকে পরিচ্ছন্নকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ডিমলায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন পীরগাছায় যুবদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত রংপুরে নারী ও মেয়েদের অধিকার বিষয়ে তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু বীরগঞ্জে জনগণের আস্থাভাজন শিবরামপুর ইউপি চেয়ারম্যান জনক চন্দ্র অধিকারী ডোমারে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত ডিমলায় যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রংপুরে গৃহকর্মীকে ধর্ষণের দায়ে গৃহকর্তার যাবজ্জীবন




কিশোরগঞ্জে “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক দু’ দিনব্যাপী অনলাইন কর্মশালা শুরু

কিশোরগঞ্জে “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক দু’ দিনব্যাপী অনলাইন কর্মশালা শুরু

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় আজ শুক্রবার (p4d) প্রকল্পের আওতায় “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক দু’ দিনব্যাপী অনলাইন কর্মশালা উদ্বোধন করা হয়।
ঢাকা থেকে জুম অ্যাপের মাধ্যমে কর্মশালটির শুভ উদ্বোধন করেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব আয়েশা আক্তার। এসময় ভার্চুয়াল উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মোঃ মখলেছুর রহমান, নীলফামারীর জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও প্রকল্পটির ফোকাল পয়েন্ট কর্মকর্তা মোঃ মুনজুরুল আলম, চ৪উ প্রকল্পের ডিম লিডার আর্সেন স্টেফেনিয়ন, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের উপ-পরিচালক (বেতার অনুষ্ঠান) মোঃ আবুজার গাফফারী, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের সহকারি পরিচালক (ক্যামেরা ও আলোক সম্পাত) জনাব মো. মাসুদ মনোয়ার ভুইঁয়া, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের সহকারি পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশিক্ষণ) মোঃ আব্দুল মান্নান, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের গণসংযোগ কর্মকর্তা আব্দুল হান্নান, মোঃ আবুল কালাম প্রমুখ। অনলাইন এ কর্মশালাটিতে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় কর্মরত ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেছেন। এর আগে বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ প্রেসক্লাব হলরুমে কর্মশালায় অংশগ্রহণকারী ২৫ জন সাংবাদিকরে মাঝে ব্যাগ, টিশার্ট, প্যাড-কলমসহ কর্মশালার উপকরণ বিতরণ করা হয়। কর্মশালাটির উপকরণ বিতরণ করেন জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের উপ-পরিচালক (বেতার অনুষ্ঠান) মোঃ আবুজার গাফফারী, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের গণসংযোগ কর্মকর্তা আব্দুল হান্নান ও কিশোরগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক আবু হাসান শেখ। আজ শনিবার দুপুরে কর্মশালাটি শেষে সনদ বিতরণ করা হবে। চ৪উ প্রকল্পটি ইউরোপীয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে পরিচালিত হচ্ছে। প্রকল্পটি মন্ত্রিপরিষদ বিভাগের সার্বিক তত্ত্বাবধানে ও বৃটিশ কাউন্সিলের সমন্বয়ে বাস্তবায়নের দায়িত্বে রয়েছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (ঘওগঈ), বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি), বিসিএস এডমিন একাডেমী, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)। প্রকল্পটির মূল উদ্দেশ্য জনগণকে সম্পৃক্ত করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করা ও সরকারি কর্মকান্ডে জবাবদিহিতা নিশ্চিত করা। এ কর্মশালাটিতে জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবাপ্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্র্পকে গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হবে, যাতে গণমাধ্যমকর্মীগণ জনগণকে তাদের অধিকার বিষয়ে সচেতন করতে পারেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com