বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
রংপুরে মাদক সেবনের অপরাধে ছয়জন আটক, ত্রিশ হাজার টাকা জরিমানা লালমনিরহাটে লাশ নিয়ে বিক্ষোভ, মন্ত্রীর আশ্বাসে প্রত্যাহার উলিপুরে পৌর মেয়রের বাসভবন থেকে পরিচ্ছন্নকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ডিমলায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন পীরগাছায় যুবদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত রংপুরে নারী ও মেয়েদের অধিকার বিষয়ে তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু বীরগঞ্জে জনগণের আস্থাভাজন শিবরামপুর ইউপি চেয়ারম্যান জনক চন্দ্র অধিকারী ডোমারে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত ডিমলায় যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রংপুরে গৃহকর্মীকে ধর্ষণের দায়ে গৃহকর্তার যাবজ্জীবন




রংপুরে আলুর মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং

রংপুরে আলুর মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং

স্টাফ রিপোর্টার :
আলুর খুচরা মূল্য ৩০ টাকা নির্ধারণ করে দেওয়ার পর এবার ওই দামে পণ্যটি বাজারে বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করতে আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ গোলাম রব্বানীর নেতৃত্বে আলুর বাজার নিয়ন্ত্রণে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়। এসময় জেলা প্রশাসন, রংপুরে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা, মেট্রোপলিটন পুলিশ এর প্রতিনিধি, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রতিনিধি, কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। রংপুর সিটি বাজারসহ রংপুর মহানগরীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে আলুর মূল্য মনিটরিং করা হয়। এছাড়া রংপুর মহানগরী এলাকায় অবস্থিত কয়েকটি হিমাগার পরিদর্শন করে মূল্য মনিটরিং করা হয়।
এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ গোলাম রব্বানী বলেন, কোন অসাধু ব্যবসায়ী যেন পন্য মজুদ করে দাম বৃদ্ধি করতে না পারে সেজন্য আমরা বাজার মনিটরিং করছি। বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবেন বলেও জানান তিনি।
সবজিটির ঘাটতি দেখিয়ে কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম দ্বিগুণেরও বেশি বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ী সিন্ডিকেট। গত কয়েকদিনে কেজিপ্রতি আলুর খুচরা মূল্য ৫০ থেকে ৬০ টাকায় ওঠে, যা দেশের ইতিহাসে রেকর্ড। এ অবস্থায় আলুর খুচরা, পাইকারি ও হিমাগার- এই তিন পর্যায়ে বেঁধে দেয়া দাম ওই নিত্যপ্রয়োজনীয় সবজিটির বিক্রি নিশ্চিত করতে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। কৃষি পণ্যের বাজার নিয়ন্ত্রণে কেজিপ্রতি আলুর দাম হিমাগার পর্যায়ে ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং খুচরা পর্যায়ে ৩০ টাকা নির্ধারণ করে দিয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com