বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
রংপুরে মাদক সেবনের অপরাধে ছয়জন আটক, ত্রিশ হাজার টাকা জরিমানা লালমনিরহাটে লাশ নিয়ে বিক্ষোভ, মন্ত্রীর আশ্বাসে প্রত্যাহার উলিপুরে পৌর মেয়রের বাসভবন থেকে পরিচ্ছন্নকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ডিমলায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন পীরগাছায় যুবদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত রংপুরে নারী ও মেয়েদের অধিকার বিষয়ে তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু বীরগঞ্জে জনগণের আস্থাভাজন শিবরামপুর ইউপি চেয়ারম্যান জনক চন্দ্র অধিকারী ডোমারে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত ডিমলায় যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রংপুরে গৃহকর্মীকে ধর্ষণের দায়ে গৃহকর্তার যাবজ্জীবন




আটা-ময়দা দিয়ে তৈরি হয় ভেজাল সাবান ও ডিটারজেন্ট

আটা-ময়দা দিয়ে তৈরি হয় ভেজাল সাবান ও ডিটারজেন্ট

স্টাফ রিপোর্টার :
রংপুরে গুরু ডিটারজেন্ট এন্ড সোপ ফ্যাক্টরিতে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

অভিযানে বিপুল পরিমাণ ভেজাল ডিটারজেন্ট পাউডার, সাবান ও বিভিন্ন সুরক্ষা সামগ্রীসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল জব্দ করা হয়েছে। এসব সামগ্রী আটা-ময়দাসহ বিভিন্ন উপকরণের সংমিশ্রণে তৈরি করা হতো। ভ্রাম্যমাণ আদালত ওই প্রতিষ্ঠানের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।
বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) উত্তম প্রসাদ পাঠক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ভগীবালাপাড়ার সবুজবাগে গুরু ডিটারজেন্ট এন্ড সোপ ফ্যাক্টরিতে অভিযান চালায় পুলিশ। ফ্যাক্টরিতে ৫শ’ কেজি নকল ডিটারজেন্ট পাউডার, সুপার এক্সেলর প্যাকেটজাত করা ৩শ’ কেজি পাউডার, খালি প্যাকেট ৩ হাজার, ক্যালসিয়াম ক্যামিকেল ১শ’ কেজি, সোডিয়াম বাই কার্বোনেট ১শ’ কেজি, ২ হাজার পিচ নকল সাবান ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ ৫ লাখ টাকার মালামাল জব্দ করা হয়। এসময় ভেজাল পণ্য তৈরির উপকরণ ও বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

ওই প্রতিষ্ঠানটিতে অস্বাস্থ্যকর পরিবেশে আটা-ময়দাসহ বিভিন্ন উপকরণের মিশ্রণে নকল সাবান, ডিটারজেন্ট পাউডার তৈরি করা হতো বলেও জানান উত্তম প্রসাদ পাঠক।

এদিকে অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ফ্যাক্টরির মালিক আতিকুর রহমানকে (৩৫) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুব ৩০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com