মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:০৩ অপরাহ্ন




বর্তমান সরকারের আমলে কৃষি পণ্যের দাম পেয়ে কৃষক লাভবান হয়েছে : রসিক মেয়র মোস্তফা

বর্তমান সরকারের আমলে কৃষি পণ্যের দাম পেয়ে কৃষক লাভবান হয়েছে : রসিক মেয়র মোস্তফা

স্টাফ রিপোর্টার :
রংপুর সিটি কপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, বর্তমান সরকারের আমলে কৃষি পণ্যের দাম পেয়ে কৃষক লাভবান হয়েছে। কৃষককে উৎপাদিত শষ্য নিয়ে আগের মতো আর লোকসানের সম্মূখীন হতে হচ্ছে না। তিনি বলেন বর্তমান সরকার সার, তেল ও বীজ বিনামূল্যে কৃষককে দিচ্ছে। এতে করে দেশে কৃষক সমাজ উপকৃত হচ্ছে।
আজ শনিবার দুপুরে আদি শহর মাহিগঞ্জে রংপুর জেলা আলু আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির নতুন কমিটির অভিষেক এবং শপথ গ্রহণ অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আলু উৎপাদন বাড়াতে উন্নত মানের বীজ ব্যবহার এবং আলুর বহুমূখী ব্যবহার করতে হবে। তিনি বলেন, আলুর চিপস,ফ্লেক্স কারখানা, বিদেশে রফতানীর মাধ্যমে আলু চাষীদের স্বার্থ রক্ষা করতে হবে। এ জন্য বর্তমান কৃষি বান্ধব সরকার, কৃষি ও বানিজ্য মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতার উপর গুরুত্ব দেন তিনি। রসিক মেয়র বলেন, আলু ব্যবহার ভাতের পরেই স্থান দিলে কৃষক এবং কৃষি লাভবান হবে। তিনি বলেন, বর্তমান সরকার প্রধান জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার ।
সমিতির নব-নির্বাচিত সভাপতি আলহাজ্ব তৈয়বুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল করিম মিলন, রংপুর চেম্বারের পরিচালক রামকৃষনো সোমানী, সুজন জেলা সাধারণ স¤পাদক সিনিয়র সাংবাদিক আফতাব হোসেন, মাগিগঞ্জ থানার ওসি শেখ রোকোনুজ্জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহ-সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ স¤পাদক বিশ্বজিৎ বনিক, সহ-সাধারণ স¤পাদক আলহাজ্ব তৌহিদুল ইসলাম, আলু ব্যবসায়ী আলমগীর চৌধুরী, সদস্য মোস্তাফিজার রহমান বাবু, সালাউদ্দীন ও ফিরোজ হোসেন প্রমূখ। এর আগে প্রধান অতিথি রসিক মেয়র ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com