শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম




জিকে শামীমের ১৭ টি প্রকল্প বাতিল করায় গণপূর্তের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে ষড়যন্ত্র!

জিকে শামীমের ১৭ টি প্রকল্প বাতিল করায় গণপূর্তের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে ষড়যন্ত্র!

স্টাফরিপোর্টার :
সম্প্রতি দূর্নীতির কারণে আলোচিত জিকে শামীমের জেকেবি এন্ড কোম্পানির ১৭ টি প্রকল্পের কাজ চূড়ান্তভাবে বাতিল করে দেয় গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম। এই কারনে প্রধান প্রকৌশলীর নামে দুর্নীতির অভিযোগ আনে বিভিন্ন ভূইফোঁড় অনলাইন ও পত্রিকা।
তবে বিভিন্ন মাধ্যমে প্রকাশিত এসব মিথ্যে অভিযোগ সংক্রান্ত কোন কাগজপত্র কেউ দেখাতে পারেনি এবং বানোয়াট সংবাদের নুন্যতম প্রমান ছাড়াই ভিত্তিহীন খবর প্রকাশ করেছে৷ অনুসন্ধানে জানা যায় জিকে শামীম সিন্ডিকেটের প্রভাবশালী ঠিকাদাররা বঞ্চিত হওয়ায় তারা তাদের বিপুল পরিমান কালো টাকা দিয়ে এসব ভূয়া খবর প্রচার করছে।
এ সম্পর্কিত একটি প্রতিবাদ মূলক বিবৃতিও প্রদান করেছিল গণপূর্ত অধিদফতর।
তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ পারভেজ খাদেম স্বাক্ষরিত এক প্রতিবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী আশরাফুল আলমকে জড়িয়ে প্রকাশিত সংবাদে দুর্নীতির যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। এমনকি তাকে দুদকের নোটিশ প্রদানের বিষয়টিও সঠিক নয়।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব আশরাফুল আলম তিনি ১৫ তম বিসিএস (পাবলিক ওয়ার্কস) ক্যাডারের মেধাতালিকায় প্রথম হিসাবে ১৯৯৫ সালে গণপূর্ত অধিদপ্তরে সহকারী প্রকৌশলী পদে যোগদান করেন।

তিনি ১৯৯৮ সালে উপ-বিভাগীয় প্রকৌশলী, ২০০৭ সালে নির্বাহী প্রকৌশলী, ২০১৬ সালে তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং ২০১৮ সালে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি লাভ করেন। কর্মজীবনে তিনি শেরেবাংলা নগর গণপূর্ত বিভাগ-১, মেডিকেল কলেজ ডিভিশন, গণপূর্ত রক্ষণাবেক্ষণ সার্কেল এবং রংপুর গণপূর্ত জোনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে দায়িত্ব পালন করেন। দীর্ঘ কর্মজীবনে সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালনের মাধ্যমে তিনি চাকুরি ক্ষেত্রে অনেক সুনাম অর্জন করেন। তিনি ৩১/১২/২০১৯ তারিখে গণর্পূত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করেন।

কর্মজীবনে তিনি অত্যন্ত মেধাবী ও সৎ একজন কর্মকর্তা। তাঁর চাকুরি ও কর্মকাজের স্বীকৃতিস্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী এ বছর ধর্ম মন্ত্রণালয়ের অধীন প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬০ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রকল্প বাস্তবায়নে অন্যতম অবদান রাখায় হজ্জব্রত পালন করার সুযোগ প্রদান করেন।

এ ব্যাপারে তিনি জানিয়েছেন তিনি সততা ও নিষ্ঠার সাথে বঙ্গবন্ধুর আদর্শে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকল উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছেন। এবং যতই বাঁধা ও ষড়যন্ত্র হোক তিনি দেশের উন্নয়নে কাজ করে যাবেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com