শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন




সুস্থতার সংখ্যা এক কোটি ৭২ লাখ ছাড়াল

সুস্থতার সংখ্যা এক কোটি ৭২ লাখ ছাড়াল

নিউজ ডেস্ক :
চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।
করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার (২৯ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৭২ লাখ ৭৬ হাজার ৭২৭ জন।

এছাড়া বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৮ লাখ ৮৮ হাজার ৩৩৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৪০ হাজার ৪৩১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬০ লাখ ৯৪ হাজার ৫৫৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৫ হাজার ৮৭৩ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৮ লাখ ১২ হাজার ৬০৫ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৯ হাজার ৫৯৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৩৪ লাখ ৬১ হাজার ২৪০ জন। এর মধ্যে মারা গেছেন ৬২ হাজার ৭১৩ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৮০ হাজার ৪০৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৯১৪ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকাকে টপকে সংক্রমণের তালিকায় ৫ম অবস্থানে চলে আসা পেরুতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২১ হাজার ৯৯৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ২৭৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬ হাজার ৭৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১৭৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৯৬ হাজার ৮৩৬ জন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com