শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম




মানবিক যুবলীগ: পরিচ্ছন্ন রাজনীতির পাঠশালা

মানবিক যুবলীগ: পরিচ্ছন্ন রাজনীতির পাঠশালা

শফিউল আলম প্রধান কমল :
করোনাকালীন সময়ে বিশ্ব মানবতার নেত্রী, মমতাময়ী জননী, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সংগ্রামী সাধারন সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল এর সঠিক নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সারা বাংলাদেশেই গরিব, দুঃখী, অসহায়, কর্মহীন, পথশিশু ও ছিন্নমূল মানুষের পাশে খাদ্য সহায়তা প্রদান, করোনা রোগী ও মৃত্যু ব্যক্তির লাশ বহনের জন্য ফ্রী এম্বুলেন্স সার্ভিস সেবা, করোনা রোগীদের অনলাইনে স্বাস্থ্য টিপস এর জন্য টেলিমেডিসিন সার্ভিস সেবা ও সারা বাংলাদেশে বন্যার্ত মানুষের পাশে খাদ্য সহায়তা প্রদান করে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ আজকে সকলের কাছে মানবিক যুবলীগ এ পরিণত হয়েছেন।
ইতিমধ্যে যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বেকার যুবকদের কর্মসংস্থান দেওয়ার ঘোষণা দিয়েছেন। যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক, সারা বাংলাদেশের বেকার যুবকদের তথ্য সংগ্রহ, কাজের ক্ষেত্র, কাজের পরিধি ও পদ্ধতি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন এবং আশা করছি খুব শীঘ্রই আমরা এ ব্যাপারে আশার আলো দেখতে পাবো।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসের স্লোগান ছিল “পরিচ্ছন্ন রাজনীতি, যুবলীগের প্রতিশ্রুতি”। যুবলীগের বর্তমান নেতৃত্ব ইতিমধ্যেই যুবলীগকে পরিচ্ছন্ন রাজনীতির পাঠশালা হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন এবং দেশরত্ন শেখ হাসিনার সঠিক নির্দেশনায় বর্তমান নেতৃত্বের কঠোর পরিশ্রম ও সঠিক পরিকল্পনার মাধ্যমে যুবলীগ তার সঠিক গন্তব্যের দিকে অগ্রসর হচ্ছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছেন, যার প্রমাণ সমগ্র দেশবাসীর সামনে, মহান জাতীয় সংসদে, প্রাণপ্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী’র যুবলীগের কার্যক্রম নিয়ে সন্তুষ্টি প্রকাশ।
মানবিক যুবলীগের কার্যক্রম অব্যাহত আছে এবং বন্যা দুর্গত মানুষের পাশে খাবার সহায়তাতা দিয়ে সহযোগিতা করা ছাড়াও যুবলীগের প্রতিটি ইউনিট শোকাবহ আগস্ট মাসে পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ চলমান রেখেছেন। শোকাবহ আগস্ট উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় যুবলীগ কেন্দ্রীয় পার্টি অফিস, কেন্দ্রীয় শহীদ মিনার ও পান্থকুঞ্জ পার্ক মাঠে ১ আগস্ট থেকে পর্যন্ত পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। এ কার্যক্রম ৩১ আগস্ট পর্যন্ত চলমান থাকবে।
মুজিব শতবর্ষ উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি সারা বাংলাদেশ অব্যাহত রয়েছে। “গাছ লাগান, জীবন বাঁচাই” স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি নেতাকর্মীকে তিনটি করে বৃক্ষ রোপন করার আহ্বান জানান। এরই ফলশ্রুতিতে সারা বাংলাদেশে যুবলীগ বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন, শুধুমাত্র অগাস্ট মাসেই ৩১ লক্ষ বৃক্ষরোপণ করা টার্গেট নিয়ে কর্মসূচি শুরু করেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। এরই ধারাবাহিকতায় অন্যান্য কর্মসূচির পাশাপাশি শোকের মাসে যুবলীগের প্রতিটি ইউনিট বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করে যাচ্ছেন।
যুবলীগের প্রতিটি নেতাকর্মী বর্তমান নেতৃত্বের প্রতি আস্থা ও বিশ্বাস নিয়েই যে কোনো কর্মসূচি পালনে দৃঢ় প্রতিজ্ঞ এবং মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যে কোনো ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত।
প্রাণপ্রিয় সংগঠন, মানবিক যুবলীগ এর জন্য শুভকামনা রইল।

লেখক: শফিউল আলম প্রধান কমল, বাংলাদেশ আওয়ামী যুবলীগ। (সাবেক আইন সম্পাদক, ফজলুল হক মুসলিম হল ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাবেক সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ)

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com