বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০১:২৭ অপরাহ্ন




ভারত থেকে গোল্ড কুইল অ্যাওয়ার্ড পেলেন জাকির আহমদ

ভারত থেকে গোল্ড কুইল অ্যাওয়ার্ড পেলেন জাকির আহমদ

স্টাফ রিপোর্টার :
অণু ভ্ৰমন কাহিনী লিখে ভারত থেকে গোল্ড কুইল অ্যাওয়ার্ড পেলেন বিভাগীয় লেখক পরিষদ, রংপুরের সাধারণ সম্পাদক, লেখক ও সংগঠক জাকির আহমদ।
জানা যায়, সৃজন সাহিত্য আসরের উদ্যোগে ভারত ও বাংলাদেশের বিভিন্ন লেখকদের নিয়ে এক মাস ব্যাপী অনুষ্ঠিত আন্তর্জাতিক ভাবনায় অনুভ্রমণ নিয়ে একটি বিশেষ কর্মসূচি। ১৫০ শব্দে অণু ভ্ৰমন কাহিনী লেখার এ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন বাংলাদেশ থেকে জাকির আহমদ। এছাড়াও ভারতের পশ্চিমবঙ্গ থেকে শুভজিৎ বোস, শুভদীপ চক্রবর্তী, দোয়েল সমাজপতি, অর্পিতা গোস্বামী চৌধুরী, শঙ্করলাল সরকার, ডঃ সিঞ্চিনি কুন্ডু, অমিত পাল, সুমন দাস, জয়তোষ ঘোষ, প্রণব রুদ্র, বর্ণালী সরকার ও সৌরভ দাস ত্রিপুরা থেকে অংশ নিয়েছিলেন দিব্যেন্দু নাথ, শান্তনু মজুমদার, সৌম্যদীপ দেব, গোপাল চন্দ্র দাস, রিনা দাস, জয় দেব নাথ, এবং অসম থেকে অংশ নেন শান্তনু দে, শর্বরী পাল, কানন দাশগুপ্ত, সুমিত কুমার শর্মা, বিহার থেকে ছিলেন আশীষ ঘোষ।
সৃজন সাহিত্য আসরের তরফে মোট আটটি পছন্দের ভ্রমণ গদ্যকে নির্বাচিত করা হয় এবং নির্বাচিত লেখকদের লেখার উপর দর্শকদের প্রতিক্রিয়ায় মোট চারটি লেখা সেরা হিসেবে নির্বাচিত হয়। সেই ৮ জনের মধ্যথেকে স্পেশাল এওয়ার্ড পান কলকাতার ভ্ৰমন লেখিকা দোয়েল সমাজপতি, গোল্ড কুইল অ্যাওয়ার্ড পান বাংলাদেশের রংপুরের ভ্রমণ লেখক জাকির আহমেদ ও সিলভার কুইল এওয়ার্ড পান কলকাতার ভ্ৰমন লেখিকা বর্ণালী সরকার এবং ব্রোঞ্জ কুইল এওয়ার্ড পান দার্জিলিং জেলার নকশালবাড়ির লেখক শুভজিৎ বোস।
সৃজন সাহিত্য আসরের সম্পাদক সুশান্ত নন্দী জানান, এওয়ার্ড প্রাপ্ত প্রত্যেককেই সনদ ও অর্থ প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com