শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন




সুস্থতার সংখ্যা ৯০ লাখ ছাড়ালো

সুস্থতার সংখ্যা ৯০ লাখ ছাড়ালো

নিউজ ডেস্ক :
চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনায় সংক্রমিত ও মৃত্যু মানুষের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে। তবে উল্লেখযোগ্য হারে বাড়ছে সুস্থতার সংখ্যাও।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২২ জুলাই) সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন সুস্থ হয়েছেন ৯১ লাখ ১০ হাজার ৭২৪ জন। এছাড়া বিশ্বব্যাপী সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫০ লাখ ৯৩ হাজার ৭১২ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৪৬৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪০ লাখ ২৮ হাজার ৫৬৯ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৯৫৩ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৮৬ হাজার ৫৮৩ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২১ লাখ ৬৬ হাজার ৫৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৮১ হাজার ৫৯৭ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ৬৫ হাজার ৯৭০ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১১ লাখ ৯৪ হাজার ৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৭০ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৫২ হাজার ৩৯৩ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৩ হাজার ৩২৮ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৫৮০ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ১০ হাজার ৫১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭০৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ১৫ হাজার ৩৯৭ জন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com