শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন




ডোমার থানার সফলতার ১মাস এলাকায় ব্যাপক সাড়া

ডোমার থানার সফলতার ১মাস এলাকায় ব্যাপক সাড়া

মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর ডোমার থানায় এক মাসের সফলতায় ব্যাপক সাড়া পড়েছে। ডোমার উপজেলার সুধী সমাজ থেকে শুরু করে বিভিন্ন হাট-বাজার , চায়ের দোকানে ওসির গুনো গানে মুগ্ধ। সুধী সমাজ, রাজনৈতিক মহল ও সর্বস্তরের জনগন ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমানকে তার এই দূঃসাহসিক ঝটিকা অভিযান চালিয়ে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করায় সর্বস্তরের লোকজন সাধুবাদ জানিয়েছেন।
থানা সুত্রে জানাগেছে, গত ২২জুন দুপুরে ডোমার বাজারস্থ রোস্তম আলীর স্যানেটারী দোকান থেকে টাঙ্গাইল জেলার কাতলীতরবগঞ্জ (চৌবাড়ীয়া) এলাকার জয়নাল আবেদীনের ছেলে সাদ্দাম (২৫) কে ২টি ১ হাজার টাকার জাল নোট সহ আটক করে।
সাদ্দামকে ব্যপক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার ডোমার সার্কেল জয়ব্রত পালের নেতৃত্বে ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশের সহায়তায় দিনাজপুর সদরে মালদহ পট্টির মৃগয়া আবাসিক হোটেলের ৬ষ্ঠ তলার ৬০৩ নম্বর কক্ষ থেকে দেশের বিভিন্ন জেলা থেকে আসা জাল টাকার নোট চক্রের মূল হোতা ৪ জনকে ৩লক্ষ ৮৭হাজার ৬শত টাকার জাল নোট ও বিক্রয় লব্ধ ২৩ হাজার ৬ শত ৪০ টাকা এবং ৭ টি মোবাইল ফোন সহ তাদের গ্রেফতার করে।
ডোমার থানায় মামলা নং-১২, তারিখ ২৩/০৬/২০২০ইং ধারা – বিশেষ ক্ষমতা আইন , ১৯৭৪এর ২৫এর এ (বি) রুজু করা হয়েছে। বুধবার ২৪ ইং তারিখে আদালতে আসামীরা প্রাথমিক ভাবে স্বীকার করে এবং ১৬৪ ধারা মোতাবেক প্রত্যেক আসামীদের স্বীকারোক্তি মূলক জবান বন্দী লিপিবদ্ধকরে বিজ্ঞ আদালত তাদের জেলা কারাগারে প্রেরন করে।
আটককৃতরা হলেন, ময়মনসিংহ জেলার বলফা এলাকার মৃত আক্কাস আলীর ছেলে সামছুল (২৯), ডিএমপি ঢাকা জেলার ১১৫ দক্ষিণ যাত্রাবাড়ী এলাকার মৃত আউয়ালের ছেলে মাসুম মিয়া(২৮), মাদারীপুর জেলার ছয়না এলাকার হাবিব খাঁর ছেলে সাইদুল খাঁ (২৬) ও ময়মনসিংহ জেলার স্বল্প পশ্চিমপাড়া গৌরিপুর এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (২৪)। আসামীরা দেশের বিভিন্ন জেলার জাল টাকা প্রতারক চক্রের সদস্য।
অপর দিকে,গত ৩০ মে ডোমার উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের ডোকল পাড়া গ্রামের সামছুল হকের ছেলে সেলিম রেজার একটি এ্যাপাচি আরটিআর ১৮০ সিসির মোটর সাইকেল চুরি হলে থানায় অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে জনাব মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম, পুলিশ সুপার নীলফামারী মামলার রুজুর বিষয়ে অবগত হয়ে অফিসার ইনচার্জ ডোমার থানাকে দ্রæত আসামী গ্রেফতার সহ মোটর সাইকেল উদ্ধারের নির্দেশ প্রদান করেন।
এরই ধারাবাহিকতায় সিনিয়র সহকারী পুলিশ সুপার ডোমার সার্কেল জয়ব্রত পালের নেতৃত্বে ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান এর তত্বাবধানে দুইটি চৌকুশ টিম অভিযান চালিয়ে ০৮/০৭/২০২০ইং তারিখ রাতে জলঢাকা উপজেলার মিরগঞ্জ ইউনিয়নের সিট মিরগঞ্জ এলাকা থেকে ইউনুস আলীর পুত্র ফরিদুল ইসলাম (২৭)কে গ্রেফতার করে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের তথ্যের ভিত্তিতে দ্রæততম সময়ের মধ্যে ফরিদুলকে সাথে নিয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল ও ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান লালমনির হাট জেলার বিভিন্ন স্থানে নিরবিচ্ছিন্ন অভিযান পরিচালনা করে সেখান থেকে একাধিক চুরি মামলার পলাতক আসামী টেপুরগাড়ী এলাকার জালাল উদ্দিনের ছেলে এনামুল হক (২৮), ধবলগুড়ী(বাবনটারী) এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে আমির হোসেন (৩০) রসুলগঞ্জ (জুম্মাটারী) এলাকার বুলবুল আহমেদের ছেলে মোশারফ হোসেন মাসুক (২৮) সহ ৪ জনকে লালমনির হাট জেলার পাটগ্রাম থেকে গ্রেফতার করেন।
এরই মধ্যে গত ১১ জুলাই জুয়ার আসর থেকে জুয়া পরিচালনা কারীর মুলহোতা তুহিন সহ সাত জুয়ারীকে আটক করে ডোমার থানা পুলিশের একটি চৌকুশ টিম। তারা দির্ঘদিন ধরে উপজেলার ডোমার সদর ইউনিয়নের দোলাপাড়া মৌজাস্থ পাটাকাটা শ্মশানের মাঠে মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন এলাকার খেলোয়ারকে ডেকে এনে জুয়ার আসর বসাতো। ডোমার থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে সাত জুয়ারীকে জুয়া খেলার সামগ্রী, নগদ অর্থ সহ তাস খেলা অবস্থায় আটক করে। এবং ওই রাতেই এএসআই আতিকুজ্জামান আতিক বাদী হয়ে ১৮৬৭ সালের জুয়া আইনের ৪ ধারায় মামলা নং ৫৪৯ তারিখ ১১/০৭/২০২০ ইং দায়ের করে জেলা আদালতে প্রেরন করেন।
ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান বলেন, আমরা আইজি সারের নির্দেশে আমরা ডোমারকে মাদক মুক্ত করার শপথ নিয়েছি এবং মাননীয় প্রধান মন্ত্রীকে আমরা মাদক মুক্ত ডোমার উপহার দিব।
নীলফামারী জেলা অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান,বলেন আমাদের পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম এর নির্দেশে করোনা কালীন সময় ও ঈদকে সামনে রেখে সাধারন মানুষ যেন কোন ভোগান্তির স্বীকার না হয় এজন্য আমরা আগে থেকে ততপর ছিলাম। যখনেই ডোমারে জাল টাকার নোট সহ একজন ধরা পরেছে তার স্বীকারোক্তিতে ডোমার সার্কেল জয়ব্রতপাল ও থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান অভিযান চালিয়ে দিনাজপুর থেকে আরও চার জনকে গ্রেফতার করেন। তাছাড়া লালমনির হাট জেলায় নিরবিচ্ছিন্ন অভিযান চালিয়ে বিভিন্ন এলাকা থেকে মোটর সাইকেল চোর চক্রের ৪ জনকে গ্রেফতার করতে পেরেছি। আমাদের এসপি মহোদয় জন বান্ধব পুলিশ অফিসার।ওনার নির্দেশে আমাদের এই অভিযান সফল ও সার্থক হয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com