বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১৯ অপরাহ্ন




রংপুর সুগার মিলের শ্রমিক-কর্মচারীদের মানববন্ধন

রংপুর সুগার মিলের শ্রমিক-কর্মচারীদের মানববন্ধন

শামীম রেজা ডাফরুল, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :
গাইবান্ধার গোবিন্দগঞ্জের রংপুর সুগার মিলের শ্রমিক কর্মচারীদের ৪ মাসের বকেয়া বেতন ও আখচাষীদের আখের মুল্য পরিশোধ এবং ভূমি দস্যুদের কবল থেকে সাহেবগঞ্জের ইক্ষু খামারের ভূমি উদ্ধারের দাবীতে মানববন্ধন ও অবস্থান-ধর্মঘট পালিত হয়েছে।
রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও আখচাষী কল্যাণ সমিতির আয়োজনে সোমবার সকাল ১০টায় রংপুর সুগার মিলের গেটে ও গোবিন্দগঞ্জ- মহিমাগঞ্জ সড়কে দুই ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়। এতে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ইউনিয়ন সভাপতি আবু সুফিয়ান সুজা ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, শ্রমিক কর্চারীদের প্রতিনিধি খাইরুল হাসান প্রমুখ।
এ সময় বক্তাগণ বলেন তারা গত চার মাস বেতন না পেয়ে এই করোনা পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তারা বলেন গত এপ্রিল হতে বেতন-ভাতা, ঈদ বোনাস, মৌসুম চলাকালীন সময়ে শ্রমিক-কর্মচারীদের ইনসেনটিভ, মজুরী কমিশনের এরিয়া বিলের অবশিষ্ট পাওনা, সাধারণ ছুটি চলাকালীন সময়ে কানা-মনা শ্রমিক কর্মচারীদের হাজিরা বেতন ও আখ চাষীদের (২০১৯-২০২০) মৌসুমের আখ মূল্য বাকেয়া রয়েছে। তারা ঈদের আগে এসকল বকেয়া দ্রুত পরিশোধ করার দাবী জানান। একই সাথে ২০২০-২০২১ রোপন মৌসুমে চিনিকলের বাগদা ইক্ষু খামারে কর্মরত শ্রমিক-কর্মচারীদের নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করনসহ দখলদারদের কবল থেকে চিনিকলের ইক্ষু খামারের দখল হয়ে যাওয়া ভূমি উদ্ধারের দাবী জানান।
এ সময় বক্তাগণ বলেন তাদের দাবী পূরণে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ না করা হলে জীবিকার স্বার্থে শ্রমিক কর্মচারীগণ রেলপথ অবরোধসহ রাজপথে নামতে বাধ্য হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com