বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০১:০৯ অপরাহ্ন




রিজেন্টকাণ্ডে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে শোকজ

রিজেন্টকাণ্ডে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে শোকজ

নিউজ ডেস্ক :
মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর রিজেন্ট হাসপাতালের সাথে চুক্তি করেছে’ মর্মে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির ব্যাখ্যা জানতে চেয়ে অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদকে শোকজ করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা দিতে বলেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার (১২ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ-২ শাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত একটি চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ‘বিভিন্ন পত্রিকায় প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির প্রতি মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। উক্ত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তর রিজেন্ট হাসপাতালের সাথে চুক্তি করেছে। প্রসঙ্গত যে, কোনো হাসপাতালের সাথে চুক্তির পূর্বে তা সরেজমিনে পরিদর্শন, হাসপাতাল পরিচালনার অনুমতি, পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনীয় যন্ত্রপাতি, জনবল ও ল্যাবরেটরি ফ্যাসিলিটিজ বিশ্লেষণ করে উপযুক্ত বিবেচিত হলে করোনা পরীক্ষা চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য চুক্তি সম্পন্ন করার সুযোগ রয়েছে।’

‘রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির পূর্বে কি বিষয় বিবেচনা করা হয়েছিল, চুক্তি হওয়ার উদ্ধৃত শর্ত সমূহ প্রতিপালনে কি কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা সমন্ধে কি বোঝানো হয়েছে তার সুস্পষ্ট ব্যাখ্যা আগামী তিন কার্যদিবসের মধ্যে দিতে বলা হলো’।

রিজেন্ট হাসপাতাল এবং জোবেদা খাতুন হেলথ কেয়ারের (জেকেজি) সঙ্গে চুক্তি করায় সমালোচনার মুখে শনিবার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর প্রতিষ্ঠান দুইটি নিয়ে তাদের অবস্থান ব্যাখ্যা করে।

অধিদপ্তর বলেছে, করোনা পরীক্ষা না করেই সার্টিফিকেট দেওয়াসহ নানা অভিযোগে সিলগালা হওয়া রিজেন্ট হাসপাতাল এবং জোবেদা খাতুন হেলথ কেয়ার (জেকেজি) টেস্ট না করে রিপোর্ট দেওয়ায় প্রতারণা করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিভাগ রিজেন্ট হাসপাতালের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেয়। স্বাস্থ্য অধিদপ্তর প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. সাহেদ করিমের বিষয়ে আগে অবহিত ছিল না।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com