রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ১১:১৭ অপরাহ্ন




করোনা জয় করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

করোনা জয় করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক :
করোনায় ভীত না হওয়ার পরামর্শ দিয়ে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা শুনলেই মানুষের মৃত্যু ভয় পেয়ে বসে, ভয়কে জয় করতে হবে, ভয়কে জয় করতে হবে। হ্যাঁ মৃত্যু তো আছেই, মৃত্যু অবধারিত। এসময় কবি মাইকেল মধুসূদন দত্ত এর কবিতার লাইন পাঠ করে শোনান ‘জন্মিলে মরিতে হবে অমর কে কোথা কবে চিরস্থির কবে নীর হায়রে জীবন নদে? ।’ এটা তো কবি বলে গেছেন। তাই বলে মরার আগে মরব না। মরণকে জয় করতে হবে। করোনা জয় করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের ৮ম অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আশাকরি এই দুঃসময়টা থাকবে না। এখান থেকে সারা বিশ্ব মুক্তি পাবে, আমরাও মুক্তি পাব। দেশের জনগণকে আবারো বলব সবাই স্বাস্থ্যবিধিটা যেন একটু মেনে চলে, তাহলে করোনা থেকে মুক্তি পেতে পারবো। আর একটা বড় জিনিস মানুষের ভেতর এমন একটা চিন্তা করোনা শুনলেই মৃত্যু ভয় পেয়ে বসে, ভয়কে জয় করতে হবে। হ্যাঁ মৃত্যু তো আছেই মৃত্যুতো অবধারিত। মরার আগে মরব না। মরণকে জয় করতে হবে। করোনার ভয়ে আতঙ্কিত হবো কেন? হ্যাঁ নিজের সুরক্ষার জন্য যা কিছু করণীয় সেটা করতে হবে। মনে সাহস রাখতে হবে।

তিনি বলেন, যারা করোনা আক্রান্ত তাদেরও মনে সাহস রাখতে হবে। আমি যতদূর পারি সবার সঙ্গে একটু কথা বলি সাহস জোগায়। খোঁজ নেই চিকিৎসা ঠিকমত পাচ্ছে কি না? সেগুলো আমরা নিচ্ছি। যারা করোনা রোগে আক্রান্ত আমরা চাই সবাই সুস্থ হয়ে আসুন। আমাদের সুস্থতার হার অনেক বেশি। অবশ্য যাদের অন্যান্য শারীরিক অসুবিধা আছে তারা বেশি মৃত্যুবরণ করছেন, কারো মৃত্যুই আমাদের কাম্য নয়। কেউ মৃত্যুবরণ করুক আমরা সেটা চাই না। আমরা চাই সবাই সুস্থ হয়ে ফিরে আসুক।

এসময় সংসদ সদস্যদের উদ্দেশে বলেন, যাক একটা জিনিস ভালো হয়েছে। এই সংসদ অধিবেশনে যারা আসছেন কয়েকজন সংসদ সদস্য তাদের সকলের করোনা টেস্ট করা হয়েছে। এখন একটু আশস্ত হয়ে চলতে পারবেন। তাছাড়া আমাদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও সাবেক হুইপ করোনা জয় করে ফিরে এসেছেন। করোনা জয় করার জন্য মনে সাহস রাখতে হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com