বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন




বগুড়ার কাহালুতে যৌতুক না পেয়ে স্ত্রীর গায়ে আগুন ধরিয়ে দিল পাষন্ড স্বামী

বগুড়ার কাহালুতে যৌতুক না পেয়ে স্ত্রীর গায়ে আগুন ধরিয়ে দিল পাষন্ড স্বামী

মোঃ ফাহিম আহম্মেদ রিয়াদ (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার কাহালুতে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর গায়ে আগুন দিয়ে শরীর ঝলসে দেওয়ার ঘটনা ঘটেছে।

ঘটনাটি কাহালু উপজেলার সদর ইউনিয়নের জয়তুল গ্রামে ঘটে। উক্ত গ্রামের আবুল কালাম আজাদ (৩৫) নামে এক ব্যক্তি তার স্ত্রীর কাছ থেকে যৌতুকের দাবি করে নির্যাতন চালায়। নির্যাতনের এক পর্যায়ে স্ত্রীর শরীরে আগুন লাগিয়ে ঝলসে দেয়।

এ ঘটনার পর থেকে গ্রেফতারকৃত আবুল কালাম আজাদ বাথই কাজী পাড়া গ্রামে তার বোন জামাই রেজাউল ইসলামের বাড়ীতে আত্মগোপন করে। পরে অভিযান চালিয়ে শনিবার ভোর রাতে উপজেলার বাথই কাজীপাড়া থেকে পাষন্ড স্বামী আবুল কালাম আজাদ (৩৫) কে গ্রেফতার করেছেন কাহালু থানা পুলিশ।

মামলার বিবরণে জানা যায়, কাহালু উপজেলার সদর ইউনিয়নের জয়তুল গ্রামের তোজাম্মেল হোসনের পুত্র আবুল কালাম আজাদ এর সাথে উপজেলার পাইকড় ইউনিয়নের খিয়ার ভুগইল গ্রামের আব্দুর রহমানের মেয়ে রুজিনা বেগমের ১৪ বছর পূর্বে বিয়ে হয় এবং দুইটি সন্তানও রয়েছে। বিবাহের পর হতেই স্বামী আবুল কালাম আজাদ তার স্ত্রী রুজিনা বেগমের নিকট টাকা দাবী করেন। ৫ বছর পূর্বে রুজিনার পিতা আব্দুর রহমান মেয়ের সুখের কথা চিন্তা করে জামাই আবুল কালাম আজাদকে ২ লক্ষ টাকা প্রদান করেন।

পরবর্তীতে আবুল কালাম আজাদের লোভ বেরে গেলে সে তার স্ত্রী রুজিনাকে বিভিন্ন সময়ে বাবার বাড়ী হতে টাকা আনতে বলেন। রুজিনা তকে আর টাকা এনে দিতে পারবে না বলে জানালে আবুল কালাম আজাদ তাকে শরীরিক ও মানসিক ভাবে নির্যাতন করে আসছিল।

গত ৩০/০৬/২০২০ ইং তারিখে সকালে আবুল কালাম আজাদ আবারও যৌতুকের টাকা দাবী করিলে তার স্ত্রী রুজিনা যৌতুক বাবদ আর কোন টাকা দিতে পারবে না বলে জানালে ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। রুজিনা প্রতিবাদ করলে তার স্বামী আবুল কালাম আজাদ তার পিতার প্ররোচনায় এলোপাথারি ভাবে মারপিট করে গুরুত্বর যখম করে রুজিনার শরীরের পড়নের কাপড়ে আগুন লাগিয়ে দেয়।

আগুনে রুজিনার পিঠ পুড়িয়ে ঝলসে যায়। স্থানীয় লোকজন ও তার বাবার বাড়ীর লোকজন এসে রুজিনাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
এ ঘটনায় গত ০৩/০৭/২০২০ইং তারিখে রুজিনার পিতা আব্দুর রহমান বাদী হয়ে কাহালু থানায় জামাই সহ ২ জনের নামে একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম এর সাথে কথা বলা হলে তিনি জানান, মামলা দায়ের করার পরেই ভিকটিমের স্বামী আবুল কালাম আজাদকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে এবং অন্য আসামীকে গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com