মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন




রংপুরে চিকিৎসক-পুলিশসহ আরও ৪২ জনের করোনা শনাক্ত

রংপুরে চিকিৎসক-পুলিশসহ আরও ৪২ জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার :
রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, ব্যাংকার, জনপ্রতিনিধিসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের এক সদস্য, জেলা পুলিশের এক সদস্য, রমেক হাসপাতালের এক চিকিৎসক, রমেক হাসপাতালের আরটিআই কর্নারের একজন, রমেক হাসপাতালে চিকিৎসাধীন দুইজন, বদরগঞ্জ সোনালী ব্যাংকে কর্মরত একজন, কাউনিয়ার একজন, হারাগাছ হাসপাতালে কর্মরত একজন, পীরগাছার থানার এক পুলিশ সদস্যসহ দুইজন, গঙ্গাচড়ার একজন, সদর উপজেলার এক জনপ্রতিনিধিসহ চারজন, সদর হাসপাতালের একজনসহ নগরীর মুলাটোল, কুকরুল, জগদিশপুর ও জুম্মাপাড়া এলাকার একজন করে রয়েছেন।

এছাড়া লালমনিরহাটের পাটগ্রামে পাঁচজন, সদরে তিন ও হাতিবান্ধায় একজন, কুড়িগ্রাম সদরে একজন, উলিপুরের একজন, রাজারহাটের দুইজন ও ফুলবাড়িতে একজন, গাইবান্ধা সদরের একজন, পলাশবাড়ির দুইজন, ফুলছড়িতে একজন, গোবিন্দগঞ্জের দুইজন এবং রকেম হাসপাতালে চিকিৎসাধীন ঠাকুরগাঁওয়ের একজন ও নীলফামারীর সৈয়দপুরের একজনের করোনা শনাক্ত হয়েছে।

সোমবার (২৯ জুন) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২২ জন, লালমনিরহাটে ৯ জন, কুড়িগ্রামের ৫ জন এবং গাইবান্ধার ৪ জন, নীলফামারীর ১ জন এবং ঠাকুরগাঁও জেলার ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১৮ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৫১৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com