মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৯:৩৪ পূর্বাহ্ন




নমুনা দেননি, তবুও করোনা ‘পজিটিভ

নমুনা দেননি, তবুও করোনা ‘পজিটিভ

নিউজ ডেস্ক :
শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব আছে কিনা সেটি পরীক্ষার জন্য নমুনা না দিয়েও কোভিড-১৯ ‘পজিটিভ’ রিপোর্ট এসেছে। এমনই ঘটনা ঘটেছে কুষ্টিয়া শহরের পূর্ব মজমপুরের গোলাম রসুল (৬২) নামের ব্যক্তির সাথে। গত বুধবার জেলায় নতুন যে ২৭ জন আক্রান্তের রিপোর্ট এসেছে তার মধ্যে একজন গোলাম রসুল।

গোলাম রসুল বলেন, শরীরে কোনো জ্বর, ঠান্ডা, কাশি কিছুই নেই। বাজারঘাটে যাই বলেই করোনা হতে পারে এ শঙ্কায় মঙ্গলবার সকালে নমুনা দেওয়ার জন্য গিয়েছিলাম কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। জরুরি কাজে আটকে যাওয়ায় আমি নমুনা না দিয়েই ফিরে আসি।

বুধবার আমার মুঠোফোনে কল করে একজন জানান, ‘জেলায় আসা কোভিড-১৯ পজিটিভ রোগীর নামের সঙ্গে আমার নামও রয়েছে। এবং আমাকে আইসোলেশনে থাকতে বলা হয়। আমি তো নমুনাই দেইনি। তাহলে পজিটিভ হলাম কীভাবে? এদিকে রাত সাড়ে ৮টার দিকে পুলিশ-প্রশাসন আমার বাড়ি লকডাউন করতে আসে’।

গোলাম রসুল কুষ্টিয়া জেনারেল হাসপাতালের প্যাথলজি বিভাগে এমএলএসএস হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২০১৭ সালে অবসরে যান।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক নূরুন্নাহার বেগম বলেন, ‘কী কারণে এমনটি হয়েছে সেটি আমরা খতিয়ে দেখছি। ধারণা করা হচ্ছে গোলাম রসুল নামে ওই ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য নাম ঘোষণা করা হলে তার জায়গায় অন্য কেউ নমুনা দিয়েছে। তবে যে নমুনা দিয়েছেন তাকে খোঁজা হচ্ছে। কারণ তিনি করোনা পজিটিভ। তার মাধ্যমে অনেকে এখন সংক্রমিত হতে পারে।’

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা.এ এইচ এম আনোয়ারুল জানান, এখানে কোথাও ভুল হয়েছে। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com