মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ১০:১৩ পূর্বাহ্ন




করোনা টেস্ট শেষে আইসোলেশনে থাকবেন জামাল ভূঁইয়ারা

করোনা টেস্ট শেষে আইসোলেশনে থাকবেন জামাল ভূঁইয়ারা

স্পোর্টস ডেস্ক :
করোনাভাইরাস সংক্রমণের তুঙ্গে এখন বাংলাদেশ। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। একইসঙ্গে অবশ্য জীবনযাত্রা স্বাভাবিক করারও চেষ্টা চলছে। তবে খেলার মাঠ কবে খুলবে উত্তর জানা নেই। এরমধ্যে অবশ্য একদিন আগেই জানা গেল-কোচ জেমি ডে আরও দুই বছর থাকছেন ফুটবল দলের সঙ্গে। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানাল- জামাল ভূঁইয়াদের নিয়ে ভাবছেন তারা।

সবকিছু ঠিক থাকলে আগামী ৮ অক্টোবর শুরু বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। ১৩ অক্টোবর কাতারের সঙ্গে লড়াই।

এই দুই ম্যাচ নিয়ে এখনই ভাবছে বাফুফে। মাঠের লড়াইয়ের আগে সেপ্টেম্বরে ক্যাম্প শুরু করতে চায় তারা। তবে তার আগে হবে ফুটবলারদের করোনা টেস্ট। তারপরই আইসোলেশনে যাবেন তারা। শুধু ফুটবলাররাই নন, দলের অন্য স্টাফ ও কোচদেরও রাখা হবে আইসোলেশনে।

এসব কথা ভেবে ফুটবলারদের সবাইকে একসঙ্গে ডাকা হবে না ক্যাম্পে। ধাপে ধাপে সবাইকে প্রস্তুত করা হবে। বুধবার তেমন কথাই শোনালেন ন্যাশনাল টিমস কমিটির অনলাইন সভা শেষে বাফুফের সহ-সভাপতি ও কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

তিনি বলেন, ‘দেখুন, ৪৪ জন খেলোয়াড়কে প্রাথমিকভাবে ডাকা হবে। তাদের কোভিড-১৯’র পরীক্ষা হবে। তারপর সবাইকে আইসোলেশনেও থাকতে হবে। আগস্টের তৃতীয় সপ্তাহ থেকে হবে মূল ক্যাম্প।’

কাজী নাবিল আরও বলেন, ‘সবকিছু চিন্তা করেই ধাপে ধাপে সিদ্ধান্ত নেব আমরা। কমপক্ষে ৬ সপ্তাহ আগে ক্যাম্প করতে হলে আগস্টের ২০ অথবা ২২ তারিখ শুরু করতে হবে। বিদেশি কোচিং স্টাফরা দেশে ফিরলে তাদেরও আইসোলেশনে থাকতে হবে। সবাই করোনা মুক্ত কিনা দেখেই আগস্টের শুরুতে প্রাথমিক ক্যাম্প শুরু হবে।’

এর মধ্যে চলে আসতে পারেন কোচ জেমি ডে। তার সঙ্গে নতুন মেয়াদের দুই বছরের চুক্তিটা ১৬ আগস্ট থেকে শুরু হবে।

জানা গেছে এবারের ক্যাম্প হতে পারে ঢাকার বাইরে। আফগানদের সঙ্গে লড়াইয়ে আগে প্রস্তুতির কোনো ঘাটতি রাখতে চায় না বাফুফে। এজন্য স্থানীয় ফুটবলারদের প্রয়োজনে দুই ভাগে বিভক্ত করে প্রস্তুতি ম্যাচ খেলার কথাও ভাবা হচ্ছে।

বলা দরকার, বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি হওয়ার কথা ছিল ২৬ মার্চ, সিলেটে। কিন্তু করোনার সংক্রমণে তা পিছিয়ে যায়। এ অবস্থায় এই ম্যাচ ঢাকাতে হতে পারে। নভেম্বরে বাংলাদেশ-ওমান ও বাংলাদেশ-ভারত ম্যাচের ভেন্যুও হতে পারে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com