বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন




সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৪৩ লক্ষাধিক

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৪৩ লক্ষাধিক

নিউজ ডেস্ক :
প্রাণঘাতী করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। অন্যদিকে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ বুধবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৩ লাখ ৬ হাজার ৭৪৮ জন। একই সময়ে মারা গেছেন ৪৪ লাখ ৫ হাজার ৯৮৬ জন। এছাড়াও আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ৫৭ হাজার ৫৩৫ জন।
অজানা এই ভাইরাসের পরিসংখ্যান সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র অনুযায়ী ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে এই মহামারী।

চীনের উহান শহর থেকে প্রাদুর্ভাব শুরু করোনার। এরপর ইউরোপে তাণ্ডব চালায় প্রাণঘাতী এ ভাইরাস। তবে এখন ভাইরাসটির সংক্রমণের কেন্দ্র দক্ষিণ এশিয়া ও আমেরিকা। আক্রান্ত ও মৃত্যুতে দীর্ঘদিন ধরে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

করোনার আক্রমণে সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। সেখানে আক্রান্ত মানুষের সংখ্যা ২২ লাখ ৮ হাজার ৪০০ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজার ১৩২ জনের। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের ধারে কাছে নেই কোনো দেশ।

আক্রান্ত ও মৃতের তালিকায় যুক্তরাষ্ট্রের পরপরই রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। সেখানে এখন মোট আক্রান্ত ৯ লাখ ২৮ হাজার ৮৩৪। দেশটিতে করোনায় মোট ৪৫ হাজার ৪৫৬ জন মারা গেছেন।

করোনা রোগী শনাক্তের দিক দিয়ে তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে ৫ লাখ ৪৫ হাজার ৪৫৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৭ হাজার ২৮৪ জনের।

যুক্তরাজ্যেকে টপকে চার নম্বরে চলে আসা ভারতে করোনা রোগীর সংখ্যা দিনকে দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সেখানে এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৪ হাজার ১৬১ জন। মারা গেছেন ১১ হাজার ৯২১ জন।

বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে। গতকাল আরও ৩ হাজার ৮৬২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৪ হাজার ৪৮১ জনে। এদিন আরও ৫৩ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬২ জনে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com