শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন




সৈয়দপুরে ২৮ শিক্ষা প্রতিষ্ঠানের পাশের হার ৯২.৫৭ জিপিএ-৫ পেয়েছে ৫৫৭ জন : শতভাগ পাশ ১টি স্কুল

সৈয়দপুরে ২৮ শিক্ষা প্রতিষ্ঠানের পাশের হার ৯২.৫৭ জিপিএ-৫ পেয়েছে ৫৫৭ জন : শতভাগ পাশ ১টি স্কুল

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার পাশের হার ৯২.৫৭। জিপিএ-৫ পেয়েছে ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৫৭ জন পরীক্ষার্থী। শতভাগ পাশ করেছে একটি মাত্র প্রতিষ্ঠান। দিনাজপুর শিক্ষা বোর্ডের পাশের হার যেখানে ৮২. ৭৩। সেখানে সৈয়দপুরের শিক্ষা প্রতিষ্ঠানুগুলোর গড় হার বোর্ডের মধ্যে শীর্ষে রয়েছে।
এবার উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ হাজার ২৭৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পাশ করেছে ৩ হাজার ২ জন এবং অকৃতকার্জ হয়েছে ২৭১ জন। শতভাগ পাশ ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে বরাবরের ভালো ফলাফল করা প্রতিষ্ঠান সৈয়দপুর সরকারী কারিগরী মহাবিদ্যালয়। এখান থেকে ১১৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৯৬ জন। বাকি ২১ জন পেয়েছে এ গ্রেড।
সৈয়দপুর ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজের ২৪২ জনের মধ্যে পাশ করেছে ২৪১ জন। পাশের হার ৯৯.৫৯ এবং জিপিএ-৫ পেয়েছে ১৯০ জন। আল-ফারুক একাডেমীর পাশের হার ৯৯. ৪৬। এ প্রতিষ্ঠান থেকে পরীক্ষা দিয়েছে ১৮৪ জন। পাশ করেছে ১৮৩ জন, জিপিএ-৫ পেয়েছে ৪২ জন। লায়ন্স স্কুল এন্ড কলেজের মোট পরীক্ষার্থী ছিল ৩৯৪ জন। পাশ করেছে ৩৯১ জন, জিপিএ-৫ পেয়েছে ১১৯ জন। পাশের হার ৯৯.২৪। সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে ১১২ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১১১ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন। পাশের হার ৯৯.১১। তুলশীরাম সরকারী বালিকা বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ১০২ জন। এর মধ্যে পাশ করেছে ১০১ জন, জিপিএ-৫ পেয়েছে ১৭ জন। পাশের হার ৯৯.০২। আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের পরীক্ষাথী ৭১ জনের মধ্যে পাশ করেছে ৭০ জন, জিপিএ-৫ পেয়েছে ৭ জন। পাশের হার ৯৮.৫৯। সৈয়দপুর ক্যান্ড বোর্ড উচ্চ বিদ্যালয়ের ৬৪ জনের মধ্যে পাশ করেছে ৬২ জন। পাশের হার ৯৬.৮৮ এবং জিপিএ-৫ পেয়েছে ৬ জন।
সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৪০ জনের মধ্যে ১৩৪ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮ জন। পাশের হার ৯৫.৭১। কয়ানিজপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬৫ জনের মধ্যে পাশ ৬২ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪ জন। পাশের হার ৯৫.৩৮। হাজারীহাট স্কুল এন্ড কলেজের ১২৭ জনের মধ্যে পাশ করেছে ১২১ জন, জিপিএ-৫ পেয়েছে ২ জন। পাশের হার ৯৪.৫৩। সিপাইগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ৫৮ জনের মধ্যে পাশ ৫৫ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। পাশের হার ৯৪.৮৩। কামারপুকুর উচ্চ বিদ্যালয় থেকে ১৭৩ জনের মধ্যে ১৬১ জন পাশ করেছে এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাশের হার ৯৩.০৬। সৈয়দপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের ৭১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬৫ জন। পাশের হার ৯১.৫৫।
কয়াগোলাহাট স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৯০ জন। এর মধ্যে পাশ করেছে ৮২ জন। পাশের হার ৯১.১১। বোতলাগাড়ী আদর্শ বালিকা বিদ্যালয় থেকে ৬৪ জনের মধ্যে ৫৬ জন পাশ করেছে। পাশের হার ৯১.৮০। চওড়া উচ্চ বিদ্যালয় থেকে ৫৫ জনের মধ্যে ৫০ জন পাশ করেছে। পাশের হার ৯০.৯১। খালিশা বেলপুকুর উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৮৪ জনের মধ্যে ৭৭ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। পাশের হার ৯১.৬৭।
ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ৫৫ জনের মধ্যে পাশ করেছে ৪৯। পাশের হার ৮৯.০৯। মুসলিম উচ্চ বিদ্যালয় ৩৯ জনের মধ্যে পাশ ৩৪ জন। পাশের হার ৮৭.১৮। বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় থেকে ১২৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০৮ জন। পাশের হার ৮৬.৪০। শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ৭২ জনের মধ্যে ৬২ জন পাশ করেছে। পাশের হার ৮৬.১১। বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয় থেকে ৭৫ জনের মধ্যে পাশ করেছে ৬৩ জন, জিপিএ-৫ পেয়েছে ৭ জন। পাশের হার ৮৪%। পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১০৯ জনের মধ্যে পাশ করেছে ৮৯ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। পাশের হার ৮১.৬৫। লক্ষণপুর স্কুল এন্ড কলেজ থেকে ২২৮ জনের মধ্যে পাশ করেছে ১৮৪, জিপিএ-৫ পেয়েছে ১১ জন। পাশের হার ৮০.৭০। সাতপাই স্কুল এন্ড কলেজ এর মোট পরীক্ষার্থী ৭৯ জন। পাশ করেছে ৬১ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাশের হার ৭৭.২২। ইসলামীয়া উচ্চ বিদ্যালয় থেকে ৭২ জনের মধ্যে ৫৩ জন পাশ করেছে এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাশের হার ৭৩.৬১। বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ২০৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৬০। জিপিএ-৫ পেয়েছে ২ জন। পাশের হার ৭৬.৮২।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com