শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
ভাসানচরে রোহিঙ্গারা জলঢাকায় ‘অভিনন্দন’ সংস্থার শীতবস্ত্র বিতরণ গোবিন্দগঞ্জে চা দোকানির গলাকাটা লাশ উদ্ধার নবাবগঞ্জে দাঁশায় নৃত্য প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ রংপুর মহানগরীর আশরতপুর মডার্ণ কোটপাড়া জামে মসজিদের কাজের উদ্বোধন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুর ইউনিটের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত বীরগঞ্জে প্রতিবন্ধী, ভিক্ষুকদের মাঝে হুইল চেয়ার, নগদ অর্থ ও দোকান প্রদান করলেন এমপি গোপাল বীরগঞ্জে আশ্রয়ন -২ প্রকল্প কাজের অগ্রগতির পরিদর্শনে ইউএনও আব্দুল কাদের নবাবগঞ্জে ঐতিহ্যবাহী তীর-ধনুক প্রতিযোগীতা অনুষ্ঠিত ডোমার বাজার ভোগ্য পণ্য সমবায় সমিতির লিঃ এর উদ্বোধন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত




রংপুরে টিসিবি’র পেঁয়াজ কিনতে মানুষের ভীড়

রংপুরে টিসিবি’র পেঁয়াজ কিনতে মানুষের ভীড়

স্টাফ রিপোর্টার :
লাইন ধরে পয়তাল্লিশ টাকায় কেজি দরে পেঁয়াজ কিনতে দেখা যায় সাধারণ মানুষজনকে। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) গতকাল রবিবার সকালে রংপুর নগরীর পাঁচটি পয়েন্টে খোলা ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করে। পেঁয়াজ বিক্রির প্রথম দিনে নগরীতে ট্রাককে ঘিরে ক্রেতাদের ছিল উপচে পড়া ভীড়। নির্ধারিত মূল্যে পেঁয়াজ কিনতে লম্বা সারিতে হিশমিশ খেতে হয়েছে ক্রেতাসাধারনকে।
টিসিবি সুত্রে জানা গেছে, রংপুর টিসিবি অফিস পেঁয়াজ বিক্রি মনিটরিং করছে। এছাড়াও ক্রেতাদের সুবিধার্থে জনসমাগত স্থলে খোলা ট্রাক রেখে পেঁয়াজ বিক্রি তদারকি করছে। নগরীর গুরুত্বপূর্ণ শাপলা চত্বর, প্রেসক্লাব চত্বর, সিটি বাজার, ডিসির মোড় ও সিও বাজারে ট্রাক সেলের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। এছাড়াও নগরীর অন্যান্য মোড়েও পর্যায়ক্রমে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করা হবে। সপ্তাহের প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রম চলবে। ট্রাকে পেঁয়াজ বিক্রি না হওয়া পর্যন্ত ক্রেতারা পেঁয়াজ কেনার সুযোগ পাবেন। প্রতিটি ট্রাকে ১ হাজার কেজি করে পেঁয়াজ রাখা হয়েছে। জনপ্রতি ১ কেজি করে পেঁয়াজ কিনতে পাবেন। নগরীর প্রেসক্লাব চত্বরে পেঁয়াজ কিনতে আসা মুন্সিপাড়া এলাকার হৃদয় বলেন, খুচরা ও পাইকারী বাজারে পেঁয়াজের দাম অস্বাভাবিক বেশি। এ কারণে টিসিবির ৪৫ টাকা মূল্যের পেঁয়াজ কিনতে এসেছি। তবে এই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কেনা কষ্টকর। তার মধ্যে টিসিবি শুধু মাত্র পাঁচটি নির্ধারিত স্থানে পেঁয়াজ বিক্রি করছে। নিয়ম করে সবখানে বিক্রির ব্যবস্থা করা হলে অনেকেই উপকৃত হবেন।





শাপলা চত্বর এলাকায় পেঁয়াজ ক্রেতা সাব্বির আহম্মেদ বলেন, অনেক কষ্ট করে এক কেজি পেঁয়াজ কিনতে পেরেছি। এটা সরকারের ভালো উদ্যোগ। ব্যবসায়ীরা তো সাধারণ মানুষকে জিম্মি করেছে। লবণ কাÐের মতো সরকার চাইলে শুরুতেই শক্তভাবে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে আনতে পারত। তবে টিসিবির স্বল্প মূল্যের এই পেঁয়াজ গরিবের জন্য বেশি প্রয়োজন। নগরীর সব পাড়া মহল্লায় ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করা গেলে অনেকেই স্বাচ্ছন্দে পেঁয়াজ কিনতে পারতেন।
রংপুরের টিসিবির কর্মকর্তা সুজাউদ্দৌলা জানান, সরকারের বিশেষ উদ্যোগে ইতোমধ্যে আকাশ ও সমুদ্র পথে পেঁয়াজের চালানগুলো দেশে পৌঁছতে শুরু করেছে। ন্যায্য মূল্য নিশ্চিত করতে টিসিবির মাধ্যমে বিক্রয়ের ব্যবস্থা গ্রহণ করেছে। গত শনিবার রংপুরে পেঁয়াজের ট্রাক এসে পৌছে যাওয়ায় দ্রæত সময়ের মধ্যে ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। পর্যাপ্ত পেঁয়াজ রয়েছে। পেঁয়াজ নিয়ে কোন অনিয়ম বরদাস্ত করা হবে না বলে মন্তব্য করেন তিনি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com