মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত জলঢাকায় জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ভবনের বেহাল অবস্থা আটোয়ারীতে মাছের ভাসমান খাদ্য তৈরীর মেশিন বিতরণ গোবিন্দগঞ্জ ডায়াবেটিস হাসপাতালের উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত অক্টোবর-নভেম্বরে বাড়তে পারে করোনা সংক্রমণ রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তফার সাথে কর্মচারী ইউনিয়নের উপদেষ্ঠা এবং এডহক কমিটির নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময় হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত রংপুরে সিটি এজেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন নীলফামারী উপজেলা আ’লীগের সভাপতি আবুজার রহমানের ওপর হামলা, সাবেক ভাইস চেয়ারম্যান নিক্সন গ্রেফতার পঞ্চগড়সহ সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন




জাতীয় কবিতা পরিষদ রংপুরের দশম কবিতা পারায়ণ উৎসব

জাতীয় কবিতা পরিষদ রংপুরের দশম কবিতা পারায়ণ উৎসব

স্টাফ রিপোর্টার :
“নির্লজ নৈরাজ্যের পিঠে কবিতা বিরুদ্ধতার চাবুক” শ্লোগানে জাতীয় কবিতা পরিষদ রংপুরের ৫ শত সাপ্তাহিক আসর উপলক্ষে দশম কবিতা পারায়ণ উৎসব ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার নগরীর পাবলিক লাইব্রেরী হলরুমে দিনব্যাপী নানা আয়োজনে দশম কবিতা পারায়ণ উৎসব অনুষ্ঠিত হয়। উৎসবে সকালে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, দুপুর আড়াইটায় র‌্যালী, বিকেল তিনটায় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পন করা হয়। পরে পাবলিক লাইব্রেরী হলরুমে সংগীত, আলোচনা-কবিতা পাঠ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবিতা পরিষদ এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ড. আমিনুর রহমান সুলতান। জাতীয় কবিতা পরিষদ রংপুরের সভাপতি ব্রজ গোপাল রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষাবিদ ও নজরুল গবেষক সুব্রত ভট্রাচার্য, জাতীয় কবিতা পরিষদ বগুড়ার সম্পাদক কবি সিকতা কাজল। অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের সভাপতি স্বাত্বিক শাহ আল মারুফ, অভিযাত্রিক সাহিত্য-সংস্কৃতি সংসদ রংপুরের সাধারণ সম্পাদক সাঈদ সাহেদুল ইসলাম, ছড়া সংসদ রংপুরের সাধারণ সম্পাদক ও মৌচাক সম্পাদক রেজাউল করিম জীবন, কবি ও সাংবাদিক নজরুল মৃধা, জাতীয় কবিতা পরিষদ কুড়িগ্রাম শাখার সভাপতি আকরাম হোসেন, জাতীয় কবিতা পরিষদ পঞ্চগড় শাখার মির্জা সাবদারুল ইসলাম মুক্তা। উৎসবে পশ্চিমবঙ্গ ভারতের কবি ও নাট্যকার দেবব্রত সিংহকে সংবর্ধনা প্রদান করা হয়।

সেই সাথে এবারে স্ব-স্ব ক্ষেত্রে অবদানের জন্য কবিতায় বাদল রহমান, আবৃত্তিতে রেজাউল করিম রেজা ও সংগীতে সঞ্জয় চৌধুরীকে সম্মাননা প্রদান করা হয়। আলোচনার মাঝে মাঝে কবিতা পাঠ হয়। কবিতা পাঠে অংশ নেন জাহিদ হোসেন, অনিন্দ্য আউয়াল, আজম শাহ আলগীর, মিনার বসুনীয়া, খালিদ সাইফুল্লাহ, মনিরা পারভীন পপি প্রমুখ। আলোচনা ও কবিতা পাঠ শেষে শিশু কিশোরদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপর কবিতা আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় কবিতা পরিষদ রংপুরের সাধারণ সম্পাদক লায়ন মনজিল মুরাদ লাভলু। সঞ্চালনা করেন উৎসব উদযাপন উপ-কমিটির যুগ্ম আহবায়ক মৌসুমি শঙ্কর ঋতা। সব শেষে জাতীয় কবিতা পরিষদ রংপুরের সংকলনের মোড়ক উন্মোচন করা হয়। উৎসবে রংপুর বিভাগসহ দেশের বিভিন্ন জেলা থেকে কবিগণ এতে অংশ নেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com