মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন




ক্রিকেটকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র হচ্ছে

ক্রিকেটকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র হচ্ছে

স্পোটর্স ডেস্ক :
বেতন ভাতা বৃদ্ধিসহ নানা দাবিতে সোচ্চার হয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সাকিব-তামিম-মুশফিকসহ জাতীয় দল ও ঘরোয়া ক্লাবের প্রায় সব ক্রিকেটার মিলে ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন।
এই দাবিগুলো না মানলে সব ধরনের ক্রিকেট খেলা থেকে বিরত থাকারও ঘোষণা দিয়েছেন সাকিবরা। ফলে টাইগারদের আসন্ন ভারত সফর নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা।

টাইগারদের এই হঠাৎ আন্দোলনে সোমবার রাতেই বেক্সিমকোর ধানমন্ডি কার্যালয়ে বোর্ডের উচ্চ পর্যায়ের সদস্যদের নিয়ে একটা অনানুষ্ঠানিক সভা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যেখানে বিসিবি বস ছাড়াও উপস্থিত ছিলেন- জালাল ইউনুস, মাহবুব আনামসহ বোর্ডের কয়েকজন শীর্ষ পরিচালক।
সেই আলোচনায় সিদ্ধান্ত হয়েছে মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে জরুরি আনুষ্ঠানিক সভা হবে। আনুষ্ঠানিক এই সভায় ক্রিকেটারদের দাবির বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে।

তবে ক্রিকেটাররা বোর্ডের সাথে তাদের দাবিগুলো নিয়ে কোনপ্রকার আলোচনা না করে সরাসরি আল্টিমেটাম দিয়ে দেয়ায় অনেকটা বিস্মিত হয়েছেন বোর্ডকর্তারা। তাদের ধারণা এটা ক্রিকেটকে অস্থিশীল করার একটি ষড়যন্ত্র।




সোমবার বেক্সিমকো কার্যালয়ের বৈঠক শেষে পুরো ঘটনাকে দুঃখজনক আখ্যা দিয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘এটা খুবই দুঃখজনক। আমরা বিস্মিত, হতবাক। ক্রিকেটাররা যে দাবিগুলো উত্থাপন করেছে, তা এমন কিছু নয় যে সমাধান করা যাবে না বা সমাধান নেই। সেগুলো অবশ্যই সমাধানযোগ্য। এসব দাবি নিয়ে বোর্ডের সাথে আন্তরিকতাপূর্ণ সংলাপ হতেই পারতো। আলোচনায় বসে এসব দাবি উত্থাপন করলে নিশ্চয়ই সমাধানের পথ বেরিয়ে যেত।’

জালাল ইউনুস আরও বলেন, ‘বোর্ডের কাছে লিখিতভাবে কোনও দাবি আকারে পেশ করলেও তা নিয়ে অবশ্যই কথা হতো। কিন্তু তা না করে সরাসরি আল্টিমেটাম দেয়া হয়েছে। তাও ঘোষণা দিয়ে যে, কাল থেকেই আল্টিমেটাম- এটা কেমন হয়ে গেল না? এতে শৃঙ্খলা ভঙ্গের গন্ধ খুঁজে পাচ্ছেন কেউ কেউ।’

এ ব্যাপারে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, আমরাও চাই বিষয়টির মিমাংসা হোক। এজন্যই মঙ্গলবার বিকেলে বোর্ডে বসবো আমরা। একটা অনানুষ্ঠানিক সভাও হবে। সেখানেই হয়ত বসে সব কিছু ঠিক হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com