মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত জলঢাকায় জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ভবনের বেহাল অবস্থা আটোয়ারীতে মাছের ভাসমান খাদ্য তৈরীর মেশিন বিতরণ গোবিন্দগঞ্জ ডায়াবেটিস হাসপাতালের উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত অক্টোবর-নভেম্বরে বাড়তে পারে করোনা সংক্রমণ রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তফার সাথে কর্মচারী ইউনিয়নের উপদেষ্ঠা এবং এডহক কমিটির নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময় হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত রংপুরে সিটি এজেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন নীলফামারী উপজেলা আ’লীগের সভাপতি আবুজার রহমানের ওপর হামলা, সাবেক ভাইস চেয়ারম্যান নিক্সন গ্রেফতার পঞ্চগড়সহ সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন




কুড়িগ্রামবাসী স্বাধীনতার ৪৮বছর পর পেল আন্তঃনগর ট্রেন

কুড়িগ্রামবাসী স্বাধীনতার ৪৮বছর পর পেল আন্তঃনগর ট্রেন

মাসুদ রানা, কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রাম থেকে ঢাকা আন্তনগর ট্রেন সার্ভিস চালু বুধবার (১৬ অক্টোবর)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সকাল সাড়ে ১১টায় এ ট্রেনের উদ্বোধন করবেন। বহু প্রতিক্ষিত এ রেল সার্ভিস চালুর দাবীতে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ দীর্ঘ ৪০ বছর ধরে আন্দোলন করে আসছিল। অবশেষে তাদের সে দাবী পুরন হওয়ায় দারুন খুশী এ জেলার মানুষ।
খোঁজ নিয়ে জানা গেছে, স্বাধীনতা পরবর্তী সময় থেকে এ জেলায় রমনা মেইল নামে কুড়িগ্রাম থেকে পার্বতীপুরগামী একটি লোকাল ট্রেন চলাচল করে আসছে। ফলে রেলের আন্তনগর সার্ভিস সেবা পেতে এখানকার মানুষকে যেতে হতো রংপুরে।
নতুন আন্তনগর এ ট্রেনটি সপ্তাহে ৬দিন সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম থেকে ছাড়বে এবং রাত ৮টা ৪৫মিনিটে ঢাকা থেকে কুড়িগ্রামে ফিরবে। এতে মোট আসন থাকবে প্রায় ৬শত। এই কুড়িগ্রামের জন্য বরাদ্দ ১৪৪টি আসন। এরমধ্যে শোভন ১১০টি, এসি চেয়ার ২৫টি ও এসি সিট ৯টি।
কুড়িগ্রাম স্টেশন মাষ্টার কবিল উদ্দিন জানান, অন্ত:নগর ট্রেনটি কুড়িগ্রাম রেল স্টেশন থেকে সকাল ৭টা ২০ মিনিটে ছেড়ে রংপুর, বদরগঞ্জ, পারবতীপুর, জয়পুরহাট, শান্তাহার, মাদনগর ও বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতী শেষে ঢাকা কমলাপুর স্টেশনে পৌছিবে।
রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটি কুড়িগ্রাম-ঢাকা অন্ত:নগর ট্রেন সার্ভিসের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিল। এই কমিটির কুড়িগ্রাম শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার রায় জানান, যোগাযোগের ক্ষেত্রে পিছিয়ে পড়া এ জেলায় আন্তনগর ট্রেনের দাবী বাস্তবায়ন হলেও রেলপথ সংস্কার ও ষ্টেশনের সার্বিক অবকাঠামো দ্রæত উন্নয়নের দাবী আন্দোলকারী এ নেতার।
তবে রেলওয়ে লালমনিরহাট ডিভিশনের সহকারী নির্বাহী প্রকৌশলী মো: সাইদুর রহমান চৌধুরী জানান, আন্তনগর ট্রেন সার্ভিসের সকল সুযোগ-সুবিধা দ্রæততম সময়ে দিতে না পারলেও ট্রেন চালু থাকার পাশাপাশি পর্যায়ক্রমে বিভিন্ন কর্ম পরিকল্পনার মাধ্যমে সকল সমস্যা দুর করা হবে।
কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন জানান, বুধবার সকাল সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম-ঢাকা অন্ত:নগর ট্রেন সার্ভিসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যে একেবারেই নতুন অন্ত:নগর ট্রেনটি কুড়িগ্রাম স্টেশনে এসে পৌছেছে। ট্রেনটিরও সাঁজসজ্জার কাজ চলছে।
দীর্ঘদিন সুবিধা বঞ্চিত কুড়িগ্রামের মানুষের মাঝে ১৬ অক্টোবর যোগ হবে আন্তনগর ট্রেন সার্ভিসের নতুন দিগন্ত। এতে করে জেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি পরিবর্তন আসবে অর্থনীতিতে এমনটাই মনে করছেন এখানকার মানুষজন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com