রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৮ অপরাহ্ন




কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন কাউনিয়ায় যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন কাউনিয়ায় যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন

জসিম সরকার, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি :
কুড়িগ্রাম থেকে ঢাকাগামী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনটি রংপুরের কাউনিয়া রেল স্টেশনে যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে কাউনিয়া এলাকাবাসী।
সোমবার (১৪অক্টোবর) সকাল ১১ টায় ছয়মাথা মোড় যুবসংগঠনের আয়োজনে কাউনিয়া রেল স্টেশন চত্বরে এই মানববন্ধন সমাবেশ করা হয়।
মানব বন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গোপাল গঞ্জ মন্দিরের সভাপতি ছামুয়া সরকার, আওয়ামীলীগ নেতা মো. হাবিবুর রহমান, ইউপি সদস্য মন্তাজ আলী, সাংবাদিক আকরাম হোসেন, কলেজ ছাত্রলীগের সভাপতি মো. আলী আকবর হালিম, ছয়মাথা মোড় যুবসংঘের সভাপতি নুর-আলম সিদ্দিকী সাজু, সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন রনি, ইমরান হোসেন প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনটি চালুর পেছনে কাউনিয়া উপজেলার সাধারণ মানুষের চাওয়া ছিল। তাই এখানকার মানুষের অধিকার রয়েছে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনে যাত্রা করার। এছাড়াও রংপুর থেকে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনে কাউনিয়ায় পর্যাপ্ত টিকেট নাই। ফলে ঢাকাগামী যাত্রীদের দূর্ভোগের শিকার হতে হয় অন্য দিকে সরকার প্রচুর পরিমান রাজস্ব আয় থেকে হচ্ছেন বঞ্চিত । তাই অবিলম্বে রংপুর ও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধিসহ কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া স্টেশন জংশনে যাত্রা বিরতির দাবি জানান। তারা আরও বলেন, কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া রেল স্টেশন জংশনে যাত্রা বিরতি না দিলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষনা করবেন।
পরে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া রেল জংশন স্টেশনে যাত্রা বিরতির দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্মারক লিপি প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে স্মারক লিপি গ্রহণ করে সহকারি কমিশনার(ভুমি)মোছাঃ জেসমিন নাহার।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com