মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৯:০১ পূর্বাহ্ন




নিজেই দূর করুন চোখের চারপাশের কালো দাগ

নিজেই দূর করুন চোখের চারপাশের কালো দাগ

রকমারি ডেস্ক :
চোখের চারপাশের কালো দাগকেই ডার্ক সার্কেল বলা হয়। বিভিন্ন কারণে এই সমস্যা দেখা দিতে পারে। এতে চোখের তথা সার্বিক সৌন্দর্য অনেক কমে যায়। আপনি নিজেই চাইলে ডার্ক সার্কেল দূর করতে পারবেন। এজন্য যা করতে হবে দেখে নিন-

শশা
এক টেবিল চামচ শশার রসের সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে চোখের চারপাশে লাগান। ১৫ মিনিট রেখে ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। এই মিশ্রণ আইস কিউব করেও রেখে দিতে পারেন।

আলু
সব খাবারে আলু যেন অপরিহার্য। ত্বক উজ্জ্বল করতেও বেশ কার্যকর খাবার আলু। আলু প্রাকৃতিকভাবে ব্লিচিং করে। একটি ছোট আলু নিয়ে থেঁতো করে তাতে দুই তিন ফোঁটা গোলাপজল মেশান। চোখের ওপরে ও নীচে মেখে ১৫ মিনিট বিশ্রাম নিন। এবার ধুয়ে ফেলুন।

টমেটো
টমেটো ত্বকের জন্য চমৎকার একটি উপাদান। কারণ, এটি লিকোফিন নামক অ্যান্টিঅক্সিডেন্টের সমৃদ্ধ। একটি ছোট টমেটোর সঙ্গে এক চা চামচ দই মেশান এবং চোখের চারপাশে লাগান। মাত্র ১৫

মিনিট রাখুন।
সপ্তাহে মাত্র ২ দিন যেকোনো একটি মিশ্রণ ব্যবহার করুন। মনে রাখবেন, ডার্ক সার্কেল নানা কারণেই হতে পারে। মানসিক চাপ, অ্যালার্জি, ঘুম না হওয়া, কোনও রোগের জন্যও এটা হতে পারে। দীর্ঘদিন যদি চোখের চারপাশে গাঢ় কালো দাগ থাকে, তবে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com