মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত জলঢাকায় জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ভবনের বেহাল অবস্থা আটোয়ারীতে মাছের ভাসমান খাদ্য তৈরীর মেশিন বিতরণ গোবিন্দগঞ্জ ডায়াবেটিস হাসপাতালের উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত অক্টোবর-নভেম্বরে বাড়তে পারে করোনা সংক্রমণ রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তফার সাথে কর্মচারী ইউনিয়নের উপদেষ্ঠা এবং এডহক কমিটির নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময় হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত রংপুরে সিটি এজেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন নীলফামারী উপজেলা আ’লীগের সভাপতি আবুজার রহমানের ওপর হামলা, সাবেক ভাইস চেয়ারম্যান নিক্সন গ্রেফতার পঞ্চগড়সহ সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন




জমে উঠেছে রংপুর-৩ আসনে উপ নির্বাচন

জমে উঠেছে রংপুর-৩ আসনে উপ নির্বাচন

স্টাফ রিপোর্টার :
জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট মরহুম পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রচারণার শেষ সপ্তাহে এসে লাঙ্গল, ধানের শীষ ও মোটর গাড়ি প্রতিকের প্রার্থীর প্রচারণা শীর্ষে। অলিগলি গনসংযোগ ছাড়াও পথসভাসহ বিভিন্ন ধরনের প্রচারণা চালাচ্ছেন তারা। অন্যদিকে জাতীয় পার্টির প্রার্থীর বিরুদ্ধে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী আচরণবিধ লঙঘনের অভিযোগ করেছেন।

জাতীয় পার্টির প্রার্থী এরশাদ পুত্র রাহগীর আল মাহী এরশাদ ওরফে সাদ এরশাদ রোববার সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালনা পর্ষদ ও নার্স অ্যাসোসিয়েশনের সাথে মতবিনিময় করেন। পরে তিনি কোর্ট মসজিদে জোহরের নামাজ শেষে কাছারি বাজার এলাকায় গনসংযোগ করেন। পরে তিনি লালকুঠি মোড়, খামারপাড়া, বিকেলে স্টেশন এলাকায় গনসংযোগ করে সাতমাথায় দুটি পথসভায় বক্তব্য রাখেন। পরে তিনি ধাপের হাট এলাকায় গনসংযোগ ও পথসভায় মিলিত হন। এ সময় তার সাথে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী আবদুর রাজ্জাক ও শাফিউল ইসলাম শাফী, সাংগঠনিক সম্পাদক মুনসি আবদুল বারী, হাসানুজ্জামান নাজিমসহ জাতীয় পার্টি এবং সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা ছিলেন।
অন্যদিকে বিএনপি প্রার্থী রিটা রহমান সকালে প্রেসক্লাব চত্বর, রিপোর্টার্স ক্লাব, জাহাজ কোম্পানি মোড়, বেতপট্রি, দেওয়ানবাড়ি রোড, হাড়িপট্রি, চাউল আমোদ গলিসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তার সাথে ছিলেন রংপুর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আবদুল খালেক, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, এ্যাড. রেজেকা সুলতানা ফেন্সি, সাংগঠনিক সম্পাদক আবদুস সালামসহ বিএনপি এবং সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

গনসংযোগকালে প্রেসক্লাব চত্বরে রিটা রহমান অভিযোগ করে সাংবাদিকদের জানান, আমার প্রতি বৈষম্য মুলক আচরণ করা হচ্ছে। নেতাকর্মীদের বিরুদ্ধে নানা রকমের মামলা সহ হুমকি-ধমকি দেয়া হচ্ছে। প্রচার-প্রচারণায় সমঅধিকার দেয়া হচ্ছে না। মহাজোটের প্রার্থীকে বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। যা নির্বাচনকে প্রভাবিত করবে। রিটা রহমানের আরও অভিযোগ, মহাজোট প্রার্থী সভা মঞ্চ করে নির্বাচনী এলাকায় জনসভা, পথসভা করছে। এক সঙ্গে অধিক সংখ্যক মাইকের হর্ণ ব্যবহার করছে। প্রশাসন দেখেও না দেখার ভান করছেন। আমার মহাসচিব সোমবার আসবেন। তার জন্য নির্বাচনী সভার মঞ্চ তৈরিতে আচরণ বিধির কথা বলে বাঁধা দেয়া হচ্ছে। নির্বাচন নিয়ে আমি এবং ভোটাররা শংকার মধ্যে রয়েছি।

অন্যদিক স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ নগরীর সেনপাড়া ও সালেক মার্কেট এলাকায় গনসংযোগ শেষে বিভিন্ন এলাকায় পথসভায় বক্তব্য রাখেন। এ সময় তার সাথে ছিলেন জেলা শ্রমিক পার্টির সাবেক সভাপতি সামসুল হক, আবদুর রাজ্জাক, ছাত্রসমাজের সাবেক নেতা সাগর মন্ডল প্রমুখঅ। পরে তিনি সালেক মার্কেটের তৃতীয় তলায় দোকান মালিক সমিতির সাথে বৈঠক করেন। এ সময় আসিফ অভিযোগ করে বলেন, মহাজোট প্রার্থী আচরণবিধি মানছেন না। প্রশাসনও সে বিষয়ে কোন মাথা ঘামাচ্ছে না। এটা উদ্বেগজনক।

এছাড়াও তিন প্রার্থী এনপিপি’র আম প্রতিকের শফিউল আলম, মাছ প্রতিকের গণফ্রটর কাজী মাঃ শহীদুল্লাহ এবং খলাফত মজলিসের দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থী তৌহিদুর রহমান মন্ডল বিভিন্ন এলাকায় গনসংযোগ করেন।
আজ প্রচারণায় নামবেন বিএনপি মহাসচিব: এই আসনে সোমবার দুপুরে রিটা রহমানের পক্ষে প্রচারণা চালাকে রংপুরে আসছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রংপুর-৩ উপনির্বাচনের সমন্বয়কারী, বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ), সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু জানান, বিএনপি মহাসচিব মহানগরীর পায়রা চত্বর, শাপলা চত্বরে দু’টি পথসভায় অংশ নিবেন। পরে বিকেলে রংপুর সদরের পাগলাপীর শলেয়াশাহ বাজারে পথসভায় মিলিত হবেন।
প্রসঙ্গত: গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামি ৫ অক্টোবর এই আসনে ভোট অনুষ্ঠিত হবে। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৭৫টি, ভোটকক্ষ ১ হাজার ২৩ টি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY NewsMoon.Com